সিলেটে ‘হামলার দায় স্বীকার’ আইএসের

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ২৬ মার্চ ২০১৭, ০৭:৫০

সিলেটে দুই দফা বিস্ফোরণে দুই পুলিশ কর্মকর্তাসহ ছয়জন নিহতের ঘটনাকে বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনীর উপর হামলা দাবি করেছে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। জঙ্গিবিরোধী ওই অভিযানের মধ্যে এই হামলার দায় স্বীকার করেছে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)।

শনিবার রাতে এই গোষ্ঠীর কথিত বার্তা সংস্থা ‘আমাক’ এই খবর দিয়েছে বলে জানিয়েছে অনলাইনে জঙ্গিদের কার্যক্রম পর্যবেক্ষণকারী যুক্তরাষ্ট্রভিত্তিক প্রতিষ্ঠান সাইট ইন্টেলিজেন্স গ্রুপ।

সিলেটের দক্ষিণ সুরমায় জঙ্গি ধরতে একটি বাড়ি ঘিরে অভিযানের মধ্যে শনিবার সন্ধ্যায় কাছাকাছি একটি জায়গায় দুই দফা বিস্ফোরণ ঘটে। এতে পুলিশের দুইজন পরিদর্শকসহ ছয়জনের মৃত্যু হয়। আহত হয়েছেন র‌্যাব ও পুলিশের আরও কয়েকজন কর্মকর্তাসহ অন্তত অর্ধশতাধিক।

প্রত্যক্ষদর্শীরা বলেছেন, সন্ধ্যা সাতটার দিকে প্রথম বিস্ফোরণের পৌনে এক ঘণ্টা পর চারদিকে যখন ছোটাছুটি চলছিল, তখন আরেকটি বোমার বিস্ফোরণ ঘটে। এতে আহত হন পুলিশ ও র‌্যাবের কয়েকজন সদস্য। প্রথম বিস্ফোরণের ঘটনাস্থলে তখন দুটি মোটরসাইকেল পড়ে ছিল। কয়েকজন রক্তাক্ত, ক্ষতবিক্ষত মানুষ, এখানে-সেখানে ছোপ ছোপ রক্ত পড়ে ছিল। বিস্ফোরণের পর আতঙ্কিত লোকজন এদিক-সেদিক ছোটাছুটি করছিলেন। আহত ব্যক্তিদের কয়েকজনকে হাত নেড়ে সাহায্য চাইতে দেখা যায়।

ওই বিস্ফোরণ কীভাবে ঘটানো হয়েছে সে বিষয়ে পুলিশ কর্মকর্তারা মুখ খোলেননি। তবে সিলেট মহানগরের পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া বলছেন, ওই জঙ্গি আস্তানায় অভিযানের জের ধরেই এই বিস্ফোরণ ঘটানো হয়েছে বলে ধারণা করছেন তারা।

সাইট ইন্টেলিজেন্স বলছে, ইসলামিক স্টেটের (আইএসের) বার্তা সংস্থা ‘আমাক’ খবর দিয়েছে যে, সিলেটে বাংলাদেশি আইনশৃঙ্খলা বাহিনীর ওপর ‘বোমা হামলার’ জন্য এই গ্রুপ দায়ী।

গত শুক্রবার ঢাকা বিমানবন্দরের সামনের সড়েকে পুলিশ চেকপোস্টের কাছে বিস্ফোরণে একজন নিহত হলে ওই ঘটনাকেও ‘আত্মঘাতী হামলা’ হিসেবে বর্ণনা করে আইএস দায় স্বীকার করে বলে সাইট ইন্টেলিজেন্সের খবর। তার আগে গত ১৭ মার্চ আশকোনায় র‌্যাবের ব্যারাকে আত্মঘাতী বিস্ফোরণে একজন নিহত হওয়ার পরও একই খবর দেয় যুক্তরাষ্ট্রভিত্তিক জঙ্গি তৎপরতা পর্যবেক্ষণকারী ওয়েবসাইটটি।

(ঢাকাটাইমস/২৬মার্চ/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :