দ্বিতীয় দিনে উজ্জ্বল নিউজিল্যান্ডের বোলার-ব্যাটসম্যানরা

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ মার্চ ২০১৭, ১২:২৭

হ্যামিলটনের সিডন পার্কে অনুষ্ঠিত হচ্ছে নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার তিন ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচ। আজ শেষ হয়েছে ম্যাচের দ্বিতীয় দিনের খেলা। দিন শেষে দক্ষিণ আফ্রিকার চেয়ে ২৪৭ রান পিছিয়ে রয়েছে নিউজিল্যান্ড। কিউইদের হাতে আছে দশ উইকেট।

গতকাল শুরু হয় ম্যাচটি। শনিবার টস জিতে ব্যাট করতে নামে দক্ষিণ আফ্রিকা। বৃষ্টির কারণে গতকাল মাত্র ৪১ ওভার খেলা অনুষ্ঠিত হয়েছিল। তাতে চার উইকেট হারিয়ে ১২৩ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করেছিল প্রোটিয়ারা।

দক্ষিণ আফ্রিকা আজ সকালে আবার ব্যাট করতে নামে। তারা তাদের প্রথম ইনিংসে ৩১৪ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায়। দলের পক্ষে সর্বোচ্চ ৯০ রান করেন কুইন্টন ডি কক। হাফ সেঞ্চুরি পান ফাফ ডু প্লেসিস ও হাশিম আমলা। ফাফ ডু প্লেসিস করেন ৫৩ রান। আর হাশিম আমলা করেন ৫০ রান। নিউজিল্যান্ডের পক্ষে ম্যাট হেনরি ৪টি, নেইল ওয়াগনার ৩টি, কলিন ডি গ্র্যান্ডহোম ২টি ও মিচেল স্যান্টনার ১টি করে উইকেট নেন।

পরে নিউজিল্যান্ড তাদের প্রথম ইনিংসের ব্যাট করতে নেমে কোনও উইকেট না হারিয়ে ৬৭ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে। দলের পক্ষে টম লাথাম ৪২ ও জিত রাভাল ২৫ রান করে অপরাজিত থাকেন। সিরিজটিতে এখন ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে দক্ষিণ আফ্রিকা। সুতরাং, সিরিজ হার এড়াতে হলে এই ম্যাচে স্বাগতিক নিউজিল্যান্ডের জয়ের কোনও বিকল্প নেই।

সংক্ষিপ্ত স্কোর

দক্ষিণ আফ্রিকা প্রথম ইনিংস: ৩১৪ (৮৯.২ ওভার)

(ডেন এলগার ৫, থিউনিস ডি ব্রুইন ০, হাশিম আমলা ৫০, জেপি ডুমিনি ২০, ফাফ ডু প্লেসিস ৫৩, টেম্বা বাভুমা ২৯, কুইন্টন ডি কক ৯০, ভারনন ফিল্যান্ডার ১১, কেশভ মহারাজ ৯, কাগিসো রাবাদা ৩৪, মরনি মরকেল ৯*; ম্যাট হেনরি ৪/৯৩, কলিন ডি গ্র্যান্ডহোম ২/৬২, নেইল ওয়াগনার ৩/১০৪, মিচেল স্যান্টনার ১/২৪)

নিউজিল্যান্ড প্রথম ইনিংস: ৬৭/০ (২৫.৩ ওভার)

(টম লাথাম ৪২*, জিত রাভাল ২৫*)

(ঢাকাটাইমস/২৬ মার্চ/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :