ওয়েস্টিন ঢাকার আর্থ আওয়ার পালন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ মার্চ ২০১৭, ১৫:২১

আর্থ আওয়ার ২০১৭ এর পরিবেশ কর্মসূচীতে সমর্থন জানাতে দ্য ওয়েস্টিন ঢাকা অন্ধকারে নিমজ্জিত হয়েছে। পরিবেশ সংক্রান্ত সচেতনতা কর্মসূচীর জন্য ২৫ মার্চ বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় ওয়েস্টিন পুরো এক ঘণ্টা অন্ধকারে নিমজ্জিত ছিল। পরিবেশের ভারসাম্যের ওপর বিরূপ প্রভাব ঠেকাতে ওয়ার্ল্ড ওয়াইল্ড লাইফ ফান্ড (ডব্লিউডব্লিউএফ) ২০০৭ এ বার্ষিক আন্তর্জাতিক পরিবেশ নিয়ে সচেতনতামূলক অনুষ্ঠানের আয়োজন করে।

আর্থ আওয়ার চলাকালীন সময়ে দ্য ওয়েস্টিন ঢাকা অপ্রয়োজনীয় বাতি নিভিয়ে রাখার সিদ্ধান্ত নিয়েছে। এর পরিবর্তে পাবলিক প্লেসে মোমবাতি প্রজ্বলিত রাখা হয়েছে, একই সঙ্গে অতিথিদের তোয়ালে এবং লিনেন পুনরায় ব্যবহারে উৎসাহিত করা হয়েছে এবং সেই সাথে তাদেরকে আর্থ আওয়ারের ব্যাপারে সচেতনতামূলক তথ্য দেয়া হয়েছে। আর্থ আওয়ার এবং পরিবেশের ভারসাম্যের ওপর প্রভাবকে ঘিরে দ্য ওয়েস্টিন ঢাকার লিভিং রুমে একটি অনুষ্ঠানের আয়োজন করেছে।

ম্যারিয়ট ইন্টারন্যাশনালের উদ্যোগে ডব্লিউডব্লিউএফ এর ফান্ড উত্তোলন কর্মসূচীতে দ্য ওয়েস্টিন ঢাকা অংশ নিয়েছে। যেখানে আর্থ আওয়ার কর্মসূচী নিয়ে যেকোনো টুইটে প্রত্যেক ম্যারিয়ট মালিকানার উদ্দেশ্যে ১ মার্কিন ডলার দান করা হয়েছে। তাদের এই প্রচেষ্টাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে তুলে ধরা হয়েছে।

এই কর্মসূচী নিয়ে দ্যা ওয়েস্টিন ঢাকার অ্যাক্টিং জেনারেল ম্যানেজার অ্যান্ড ডাইরেক্টর অব অপারেশনস শাখাওয়াত হোসেন বলেন, ‘আর্থ আওয়ার শুধুই একটি ঘণ্টার জন্য নয়। এটি একটি আন্দোলন এবং অনুশীলন যা ধরিত্রী মাতার রক্ষার্থে আমাদের সকলকে একবদ্ধ করে। আমাদের প্রচলিত পরিবেশবান্ধব কর্মসূচী সর্বদাই আর্থ আওয়ারকে সমর্থন করে’।

(ঢাকাটাইমস/২৬মার্চ/এজেড)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :