দুপচাঁচিয়ায় নৈশপ্রহরীকে খুন করে সোনার দোকান লুট

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ মার্চ ২০১৭, ১৬:৫৬

দুপচাঁচিয়া নিউমার্কেটের নৈশপ্রহরীকে খুন করে একটি সোনার দোকান লুট করেছে দুর্বৃত্তরা। নিহত নৈশপ্রহরীর নাম মোজাহার আলী। শনিবার রাতে এই ঘটনা ঘটে। এ ঘটনায় নিহতের বড় ছেলে আব্দুস সালাম বাদী হয়ে থানায় মামলা করেন।

রোববার ভোরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে সেখান থেকে একটি এলপি গ্যাসের সিলিন্ডার, একটি অক্সিজেন গ্যাসের সিলিন্ডার, তালা কাটার যন্ত্র, চাকুসহ লাগেজ ব্যাগ উদ্ধার করে।

পুলিশ এ ঘটনায় জড়িত থাকার সন্দেহে নাশকতা মামলার জামিনপ্রাপ্ত আসামি গোলাম রব্বানী ও হত্যা মামলার জামিনপ্রাপ্ত আসামি মানিক সরদারকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে।

এসব তথ্য নিশ্চিত করেন দুপচাঁচিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নজরুল ইসলাম।

স্থানীয় সূত্রে জানা গেছে, প্রতিদিন রাতে দুপচাঁচিয়া নিউমার্কেটে ঢোকার চারটি ফটক তালাবদ্ধ করে পাহারা দিতেন নৈশপ্রহরী মোজাহার। মার্কেটের পশ্চিম ফটকে সিসি ক্যামেরা ছিল। তিনতলা মার্কেটের নিচতলা ও দোতলায় বিভিন্ন দোকান এবং দোতলায় ইসলামী ব্যাংকের একটি শাখা রয়েছে। মার্কেটের তিন তলায় মালিক শামসুদ্দিন আহম্মেদ পরিবার নিয়ে থাকেন।

ধারণা করা হচ্ছে, ডাকাতরা আগে থেকে নিউমার্কেটে অবস্থান নিয়েছিল। পরে তারা নৈশপ্রহরীকে শ্বাসরোধ করে হত্যা করে। নিচতলায় মেসার্স মাকসুমা জুয়েলার্সের দোকানের তালা কেটে দোকানের শোকেজে রাখা রুপার তৈরি ৪০ ভরি গহনা ও পাঁচ ভরি ওজনের স্বর্ণালংকার লুট করে মার্কেটের পূর্ব ফটকের তালা খুলে বেরিয়ে যায়। ভোরে মার্কেটের ঝাড়–দার প্রথম নৈশপ্রহরীর লাশ দেখতে পান। তার চিৎকারে সেখানে ছুটে যান মার্কেটের মালিক শামসুদ্দিন। তিনি প্রথমে উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি আব্দুল বাছেদকে মুঠোফোনে ঘটনার কথা জানান।

জুয়েলার্সের মালিক আবুবক্কর ছিদ্দিক জানান, তার দোকানের পাঁচ ভরি স্বর্ণালংকার ও ৪০ ভরি রুপার গহনা লুট হয়েছে। তবে সিন্দুকের তালা খোলার চেষ্টা হলেও তা ভাঙতে পারেনি দুর্বৃত্তরা।

দুপচাঁচিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নজরুল ইসলাম জানান, লাশের সুরতহাল রিপোর্ট তৈরির পর ময়নাতদন্তের জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়।

(ঢাকাটাইমস/২৬মার্চ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :