জয়ললিতার ছেলেকে গ্রেপ্তারের নির্দেশ

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ মার্চ ২০১৭, ২১:৪০ | প্রকাশিত : ২৭ মার্চ ২০১৭, ২১:২৬

ভারতের তামিলনাড়ুর রাজ্যের প্রয়াত মুখ্যমন্ত্রী জয়ললিতার কথিত ছেলেকে গ্রেপ্তারের নির্দেশ দিয়েছে মাদ্রাজের একটি আদালত।

সোমবার আদালত এক রায়ে বলেছে, জয়ললিতার ছেলে দাবি করা জে কৃষ্ণমূর্তি শুধু আদালতের সঙ্গেই প্রতারণা করেননি, ভুয়া কাগজপত্রও প্রস্তুত করে জমা দিয়েছে। মাদ্রাজ হাইকোর্টের কাছে জমা দেয়া পুলিশি তদন্তের প্রতিবেদনের ভিত্তিতেই এই নির্দেশ দেয় আদালত।

১৭ মার্চ নিজেকে জয়ললিতার ছেলে হিসেবে দাবি করে সম্পত্তির অংশ চেয়ে মাদ্রাজ হাইকোর্টে একটি মামলা করেছিলেন জে কৃষ্ণমূর্তি। মাদ্রাজ হাইকোর্টকে কৃষ্ণমূর্তি জানিয়েছিলেন, তিনি জয়ললিতা এবং তামিল অভিনেতা শোভন বাবুর সন্তান। ১৯৮৫ সালে তার জন্ম হয়। তার এক বছর পর তাকে দত্তক নেন বসন্থামির বাসিন্দা জয়ললিতারই বাড়ির এক পরিচারিকা। সেই সংক্রান্ত নথিও আদালতে জমা দেন তিনি। যাতে জয়ললিতা, অভিনেতা শোভন বাবু এবং সাক্ষী হিসাবে এমজিআর-এর ‘সই’ রয়েছে।

সে দিন তার জমা দেয়া সমস্ত নথি দেখে বিচারকের ‘ভুয়া’ বলেই মনে হয়েছিল। পুলিশকে সমস্ত নথির সত্যতা তদন্ত করে দেখতে বলেছিলেন তিনি। আর তা যদি ভুয়া প্রমাণিত হয় তা হলে কৃষ্ণমূর্তিকে কারাগারে পাঠনো হতে পারে বলেও জানিয়েছিলেন। সেই মামলারই শুনানি ছিল আজ। সমস্ত নথিই ভুয়া প্রমাণিত হয়েছে বলে আজ পুলিশ হাইকোর্টকে জানায়।

বিচারক আর মহাদেভান বলন, ‘আমি তাকে সোজা কারাগারে পাঠাতে পারি। তবে পুলিশকে নির্দেশ দিচ্ছি তাকে গ্রেপ্তার করে কারাহেফাজতে পাঠানো হোক এবং আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করুক।’

পুলিশ সূত্রে খবর, যে পুরনো স্ট্যাম্প পেপারে জয়ললিতা, অভিনেতা শোভনবাবু এবং সাক্ষী হিসাবে এমজিআর-এর সই ছিল, তদন্তে জানা যায় তা কিছু দিন আগে একজন স্ট্যাম্প ভেন্ডরের থেকে কৃষ্ণমূর্তি কিনেছিলেন। এরপরই তাকে গ্রেপ্তারের নির্দেশ দেয়া হয়।

সূত্র: আনন্দবাজার ও ইন্ডিয়া টুডে

(ঢাকাটাইমস/২৭মার্চ/এসআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :