ডিএনসিসিকে রাস্তার জন্য জমি ছেড়ে দিলেন দুই মালিক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ মার্চ ২০১৭, ২১:৫৬ | প্রকাশিত : ২৭ মার্চ ২০১৭, ২১:৫০

রাস্তা প্রশস্ত করার জন্য নিজেদের অতি মূল্যবান জায়গা ঢাকা উত্তর সিটি করপোরেশনকে দিয়েছেন দুই ব্যক্তি। জমির মালিক শফিক ও শাহরিয়ার এই জায়গা দেয়ার বিষয়টি সিটি করপোরেশনকে জানিয়েছেন মৌখিকভাবে। এই জমি পাওয়ায় সিটি করপোরেশন তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে।

ঢাকা-ময়মনসিংহ রোড সংলগ্ন উত্তরা ৪ নম্বর সেক্টরের ৪ নম্বর রোডের ১/এ প্লটের মালিক ওই দুই ব্যক্তি। তাদের মালিকানাধীন প্লটের দক্ষিণ দিকে আবাসিক এলাকার প্রবেশমুখে ১০ ফুট প্রস্ত এবং ৪৮ ফুট দৈর্ঘ্য বিশিষ্ট প্রায় .৬৭ কাঠা জায়গা রাস্তা নির্মাণের সুবিধার্থে সিটি করপোরেশকে দান করেন।

এই উপলক্ষে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হক সোমবার এই দুই সহোদরকে ফুলেল শুভেচ্ছা জানান।

উত্তরা ৪ নম্বর সেক্টরের এই রাস্তাটি পেছনের দিকে ৩০ ফুট প্রশস্ত থাকলেও এয়ারপোর্ট রোডের সংযোগস্থল সংলগ্ন ১/এ প্লটের কারণে এটি সরু হয়ে ২০ ফুট চওড়া হয়ে গিয়েছিল। জায়গার মালিক দুজন স্বেচ্ছায় ডিএনসিসিকে জায়গাটি হস্তান্তরের ফলে সড়কটির মূল প্রবেশপথ ৩০ ফুট চওড়া করতে আর কোনো প্রতিবন্ধকতা থাকবে না বলে জানা গেছে।

মেয়র আনিসুল বলেন, ‘মানুষ যেখানে রাস্তার জন্য নিজের মালিকানাধীন জমি দান করছেন, সেখানে কোনো জায়গা জবরদখল করে রাখা আর কারও পক্ষে সম্ভব হবে না।’

এ সময় উত্তরা ৪ নম্বর সেক্টরের শাহজালাল এভিনিউ সংলগ্ন সরকার বাড়ির পারিবারিক কবরস্থান স্থানান্তরের মাধ্যমে একটি জমি পাওয়ার ঘটনাও উল্লেখ করেন মেয়র।

এ সময় আরও উপস্থিত ছিলেন ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. আফছার উদ্দিন খান, মহিলা কাউন্সিলর শাহনাজ পারভিন, ডিএনসিসির প্রধান প্রকৌশলী ব্রি. জেনারেল মো. সাঈদ আনোয়ারুল ইসলাম, প্রধান সম্পত্তি কর্মকর্তা মো. আমিনুল ইসলামসহ ডিএনসিসির অন্যান্য কর্মকর্তারা।

(ঢাকাটাইমস/২৭মার্চ/এএকে/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :