স্বাধীনতা দিবসে সুবিধাবঞ্চিতদের পাশে ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ মার্চ ২০১৭, ২২:৫৬

শিক্ষা, শান্তি, প্রগতি, ছাত্রলীগের মূলনীতি। এ নীতির পথ ধরেই এগিয়ে চলছে উত্তরা আধুনিক মেডিকেল কলেজ ছাত্রলীগের কর্মীরা। স্বাধীনতা দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে উত্তরা ১০নং সেক্টরে অবস্থিত ‘আমজাদ আইডিয়াল স্কুলে’ এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। যেখানে প্রায় ৮০ জন সুবিধাবঞ্চিত এবং কর্মজীবী শিশুদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

উত্তরা আধুনিক মেডিকেল কলেজ ছাত্রলীগের সভাপতি প্রিন্স সাহা বলেন, ‘যেকোনো দেশের উন্নয়নে সবচেয়ে বড় অবদান রাখে শিক্ষা। তাই বাংলাদেশের প্রতিটি মানুষ যেন শিক্ষার আলোয় আলকিত হতে পারে, সে সুযোগ করে দেয়ার দায়িত্ব আমাদের সকলের। ‘এ ব্যাপারে কমিটির সাধারণ সম্পাদক মুস্তাফিজুর রহমান বলেন, ‘আমরা স্বাধীনতা অর্জন করেছি অনেক আগেই। এবার স্বাধীনতা রক্ষা করা ও স্বপ্নের বাংলাদেশ গড়ার লক্ষ্যে আমরা সব সময় কাজ করে যাব।

এ সময় কমিটির সহ- সভাপতি আদনান ফয়সাল বলেন ‘সবাইকে শিক্ষার সুযোগ করে দিতে হবে। আমরা সবাই মিলে চেষ্টা করলে অবশ্যই সোনার বাংলাদেশ গড়তে পারব।

‘উত্তরা আধুনিক মেডিকেল কলেজের ছাত্রলীগ কর্মীদের মধ্যে জাহিদ, তমা, নাসির, রিনি, মিরা, আশিকসহ অনেকেই বিভিন্ন জনসেবামূলক কাজের সঙ্গে যুক্ত রয়েছেন।

কমিটির সাংগঠনিক সম্পাদক সাফিয়া বিথী বলেন, ‘স্বাধীনতা অর্জনে লাখো শহীদের ত্যাগ আমরা ম্লান হতে দিব না।

বর্তমানে সারা দেশব্যাপী জঙ্গিবাদ প্রতিরোধে যে উদ্যোগ নেওয়া হয়েছে তার প্রধান হাতিয়ার হল শিক্ষা। জঙ্গিমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে আমরা সকলে এক সাথে এগিয়ে আসব।

অনুষ্ঠানটি সফল করার পেছনে ভূমিকা রাখার জন্য বিশেষ ধন্যবাদ জানানো হয় স্বাধীনতা চিকিৎসা পরিষদের বিজ্ঞান বিষয়ক সহকারী সম্পাদক ডা. আশরাফ সিয়াম, উত্তরা আধুনিক মেডিকেল কলেজের নেফ্রলজি বিভাগীয় প্রধান ডা. সাব্বির খান, ডা. রায়হান নিজাম, ডা. মাহিদ আমিন, ঢাকা চিকিৎসা বিজ্ঞান জেলা ছাত্রলীগের সভাপতি শরীফ ইসলাম ও সাধারণ সম্পাদক পার্থ সারথি দাসকে।

উত্তরা আধুনিক মেডিকেল কলেজ ছাত্রলীগের কর্মীরা এর আগেও বিভিন্ন জায়গায় বিনামুল্যে চিকিৎসা প্রদান, শীতবস্ত্র বিতরণসহ বিভিন্ন জনসেবামূলক কাজের সাথে যুক্ত ছিলেন।

ঢাকাটাইমস/২৭মার্চ/এমআর

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :