নাসিরের সেঞ্চুরিতে বাংলাদেশের সংগ্রহ ২৫৭

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ মার্চ ২০১৭, ১৩:৪৯

ইমার্জিং টিম এশিয়া কাপের ম্যাচে আজ নেপালকে জয়ের জন্য ২৫৮ রানের লক্ষ্যমাত্রা বেধে দিয়েছে বাংলাদেশ। কক্সবাজারের শেখ কামাল ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়াম একাডেমি গ্রাউন্ডে অনুষ্ঠিত ম্যাচটিতে এদিন টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে নয় উইকেট হারিয়ে ২৫৭ রান সংগ্রহ করে বাংলাদেশ।

দলের পক্ষে সহ-অধিনায়ক নাসির হোসেন সেঞ্চুরি করে অপরাজিত থাকেন। ১১৫ বল খেলে ১২টি চার ও দুইটি ছয়ের সাহায্যে তিনি করেন ১০৯ রান। অধিনায়ক মুমিনুল হক করেন ৬১ রান। আবুল হাসান রাজু করেন ২৯ রান। নেপালের পক্ষে অভিনাশ কর্ন ৩টি, মাহবুব আলম ১টি, সন্দ্বীপ লামিচানে ২টি, জ্ঞানেন্দ্র মাল্লা ১টি ও দীপেন্দ্র সিং আইরি ১টি করে উইকেট নেন।

এদিন ব্যাটিংয়ে নেমে দলীয় এক রানে বোলার অভিনাশ কার্নের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ওপেনার আজমির আহমেদ। দলীয় ৮ রানে এই বোলারের হাতেই ক্যাচ দিয়ে ফেরেন অপর ওপেনার সাইফ হাসান। দলীয় ১৫ রানে অভিনাশ কার্নের বলে বোল্ড হন মোহাম্মদ মিথুন।

এরপর দলীয় ৩৩ রানে নাজমুল হোসেন শান্তকে বোল্ড করেন মাহবুব আলম। তারপর মুমিনুল হক ও নাসির হোসেন পঞ্চম উইকেট জুটিতে ৭৮ রানের পার্টনারশীপ গড়েন। দলীয় ১১১ রানে সন্দ্বীপ লামিচানের বলে জ্ঞানেন্দ্র মাল্লার হাতে ক্যাচ দিয়ে ফেরেন অধিনায়ক মুমিনুল হক। তার ব্যাট থেকে আসে ৬১ রান।

দলীয় ১৩৯ রানে আফিফ হোসেনকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন সন্দ্বীপ লামিচানে। দলীয় ১৬৪ রানে রান আউট হন মোহাম্মদ সাইফউদ্দিন। আর দলীয় ১৭৫ রানে জ্ঞানেন্দ্র মাল্লার বলে স্ট্যাম্পিং হন রাহাতুল ফেরদাউস।

নবম উইকেট জুটিতে ৭৬ রানের পার্টনারশীপ গড়েন নাসির হোসেন ও আবুল হাসান রাজু। দলীয় ২৫১ রানে আউট হয়ে যান আবুল হাসান। ইনিংস শেষে নাসির হোসেনের সঙ্গে ব্যক্তিগত ১ রান করে অপরাজিত থাকেন নাসুম আহমেদ।

গতকাল শুরু হয়েছে ইমার্জিং এশিয়া কাপের এই আসর। সোমবার আসরের প্রথমদিন হংকংকে আট উইকেটে হারায় বাংলাদেশ।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ইনিংস: ২৫৭/৯ (৫০ ওভার)

(সাইফ হাসান ৭, আজমির আহমেদ ০, মুমিনুল হক ৬১, মোহাম্মদ মিথুন ০, নাজমুল হোসেন শান্ত ৪, নাসির হোসেন ১০৯, আফিফ হোসেন ১৪, মোহাম্মদ সাইফউদ্দিন ১৩, রাহাতুল ফেরদাউস ৪, আবুল হাসান ২৯, নাসুম আহমেদ ১*; অভিনাশ কর্ন ৩/৪৬, মাহবুব আলম ১/২৫, সন্দ্বীপ লামিচানে ২/৪১, জ্ঞানেন্দ্র মাল্লা ১/৫১, দীপেন্দ্র সিং আইরি ১/৪০)

(ঢাকাটাইমস/২৮ মার্চ/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :