বৃহস্পতিবার থেকে আইডিবিতে কম্পিউটার মেলা

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ মার্চ ২০১৭, ১৪:০৯

৩০ মার্চ বৃহস্পতিবার থেকে রাজধানীর আগারগাঁওয়ের বিসিএস কম্পিউটার সিটিতে শুরু হতে যাচ্ছে ‘সিটি আইটি ফেয়ার-২০১৭। ৭ এপ্রিল পর্যন্ত এই মেলা চলবে। এবারের মেলার স্লোগান ‘ভার্চুয়াল রিয়েলিটি নকিং দ্য ডোর’। কম্পিউটার সিটির আয়োজনে এটি তাদের ১৫ তম মেলা।

মঙ্গলবার মেলার বিস্তারিত জানাতে বিসিএস কম্পিউটার সিটিতে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে মেলার বিস্তারিত তথ্য তুলে ধরেন মেলার সমন্বয়ক মুসা মিহির কামাল।

তিনি বলেন, ‘এবারের মেলায় ভার্চুয়াল রিয়েলিটির ওপর জোর দেয়া হয়েছে। মেলায় ভিআর শোয়ের আয়োজন করা হয়েছে। থাকছে লাল-সবুজের স্কাইলাইট, ফটোবুথ। এছাড়াও মেলায় থাকছে গেমিং জোন, সঙ্গীতানুষ্ঠান এবং চিত্রাঙ্কন প্রতিযোগিতা।’

মুসা মিহির কামাল জানান, এবারের মেলায় প্রবেশ মূল্য ২০ টাকা নির্ধারণ করা হয়েছে। টিকিটের সঙ্গে থাকছে আকর্ষণীয় উপহার। এছাড়াও প্রতিদিন র‌্যাফেল ড্রয়ের মাধ্যমে বিজয়ীকে ল্যাপটপ দেয়া হবে। শিক্ষার্থীরা ইউনিফর্ম পরিহিত অবস্থায় কিংবা পরিচয়পত্র প্রদর্শন করে বিনামূল্যে মেলায় প্রবেশ করতে পারবেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, মেলা উপলক্ষে বিভিন্ন প্রতিষ্ঠান প্রযুক্তি পণ্যের ওপর ছাড় ও অফার ঘোষণা করেছে। কেউ মেলা থেকে পণ্য কিনলেই পাবেন নিশ্চিত উপহার। এবারের মেলায় ১৫৬টি স্টল অংশ নিচ্ছে।

মেলা চলবে প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত। এবারের মেলার স্পন্সর হিসেবে থাকছে আসুস, এসার, ডেল, এইচপি,লেনোভো এবং রাপু।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ওশেন পেরিফেরালসের কর্ণধার মো. জিয়াদুল হাসান সিদ্দিকী, ব্যতিক্রম ইলেকট্রোনিক্স অ্যান্ড কম্পিউটার্সের প্রধান নির্বাহী কর্মকর্তা শাফকাতুল বদর, ইলেট্রোসনিকের ব্যবস্থাপনা পরিচালক মো. মাজহারুল ইসলাম সিনহা, আর এস কম্পিউটার্সের সহ অংশীদার মো. রফিকুল ইসলাম এবং মুজিবুর রহমান স্বপনসহ মেলার স্পন্সর প্রতিষ্ঠানের নেতারা।

(ঢাকাটাইমস/২৮মার্চ/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :