সিলেটের জঙ্গি আস্তানায় ফের বিস্ফোরণের শব্দ

নিজস্ব প্রতিবেদক,ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ মার্চ ২০১৭, ১৫:৩৫

সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকার জঙ্গি আস্তানা ‘আতিয়া মহলে’ বেশ কয়েকটি বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে। অভিযানের পঞ্চম দিন মঙ্গলবার সকাল বেলা সোয়া একটার দিকে বিস্ফোরণের শব্দগুলো শোনা যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোয়া একটার দিকে কয়েক মিনিটের ব্যবধানে চারটি বিস্ফোরণের শব্দ পাওয়া যায়। এ সময় বাড়িটি ও আশপাশের এলাকায় ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যায়। তাৎক্ষণিকভাবে বিস্ফোরণের খবর জানা না গেলেও জঙ্গিদের রাখা বোমাগুলো নিষ্ক্রিয়ের সময় এই বিস্ফোরণ ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে।

সেনাবাহিনীর একটি সূত্র জানিয়েছে, ভবনটিতে রাখা বিস্ফোরক দ্রব্য শনাক্ত ও নিষ্ক্রিয় করতে ড্রোনসহ উন্নত প্রযুক্তি ব্যবহার করছে সেনাবাহিনী। ড্রোন ও এ ধরনের দূরনিয়ন্ত্রিত প্রযুক্তি ব্যবহার করে ভবনে এলোপাতাড়ি পড়ে থাকা গ্রেনেড ও বিস্ফোরক দ্রব্য শনাক্ত ও নিষ্ক্রিয় করার কাজ চলছে।

এর আগে মঙ্গলবার সকালে আতিয়া মহল থেকে নিহত চার জঙ্গির মধ্যে অবশিষ্ট দুই জঙ্গির মরদেহ উদ্ধার করে প্যারা কমান্ডো সদস্যরা। এরপর তাদের লাশ ‍পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

জঙ্গি আস্তাটিতে অভিযান শেষ হয়েছে কিনা তা জানাতে মঙ্গলবার সন্ধ্যায় প্যারা কমান্ডোর অধিনায়ক ব্রিফিং করবে বলে জানা গেছে।

গত শুক্রবার ভোর থেকে শুরু হওয়া এই অভিযানে এক নারীসহ চার জঙ্গি নিহত হয়েছেন। এদের মধ্যে জঙ্গি নেতা মুসাও আছেন বলে কাউন্টার টেরোরিজম ইউনিটের কয়েকজন কর্মকর্তা জানিয়েছেন। পরে এ সম্পর্কে বিস্তারিত জানাবে আইনশৃঙ্খলা বাহিনী।

ঢাকাটাইমস/২৮মার্চ/এএ/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :