কাল বাজারে আসছে স্যামসাং গ্যালাক্সি এস ৮

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ মার্চ ২০১৭, ১৬:৩১

আগামীকাল বুধবার আন্তর্জাতিক বাজারে আসছে স্যামসাংয়ের নতুন ফ্লাগশিপ ফোন গ্যালাক্সি এস ৮ এবং এস ৮ প্লাস। যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় রাত সাড়ে আটটায় ফোনটি অবমুক্ত করা হবে।

এজন্য স্যামসাং একটি জমকালো অনুষ্ঠানের আয়োজন করেছে। অনুষ্ঠানটি সরাসরি দেখার জন্য একটি অ্যাপ অবমুক্ত করা হয়েছে। অ্যাপটির নাম অ্যানপ্যাকড(২০১৭)। অ্যাপটি গুগল প্লে স্টোর এবং অ্যাপল অ্যাপ স্টোরে পাওয়া যাচ্ছে। এছাড়াও স্যামসাংয়ের ইউটিউব চ্যানেলেও অনুষ্ঠানটি সরাসরি উপভোগ করা যাবে।

স্যামসাংয়ের গ্যালাক্সি এস৮ ফোনটি দুইটি ভার্সনে পাওয়া যাবে। একটি ভার্সন পাওয়া যাবে ৫.৫ ইঞ্চির ডিসপ্লেতে। অন্য ভার্সনটি ৬.২ ইঞ্চি ডিসপ্লের। উভয় ফোনে কোয়াড এইচডি রেজুলেশন পাওয়া যাবে। একটি ভার্সনে থাকছে ৩০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি। অন্য ভার্সনে থাকবে ৩৫০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারে ব্যাটারি।

গ্যালাক্সি এস৮ ফোনটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর থাকছে। ফোনটিতে একটি ভার্সনে এক্সিনোস ৯ চিপসেট থাকতে পারে। এই ফোনে ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি বিল্টইন মেমোরি থাকবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে মেমোরি ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

স্যামসাংয়ের নতুন ফোনটির রিয়ার ক্যামেরা হবে ১২ মেগাপিক্সেলের। এতে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা থাকছে। এই ক্যামেরায় আইরিস স্ক্যানার থাকবে।

(ঢাকাটাইমস/২৮মার্চ/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :