কুমিল্লায় দুই দলের জন্যই সমান সুযোগ: ইসি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ মার্চ ২০১৭, ১৮:১৯ | প্রকাশিত : ২৮ মার্চ ২০১৭, ১৭:১৮

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণের দিন আওয়ামী লীগ ও বিএনপিসহ সবার জন্য ‘লেভেল প্লেয়িং ফিল্ড’তৈরি করা হবে বলে জানিয়েছেন ইসি সচিব মোহাম্মদ আব্দুল্লাহ।

মঙ্গলবার সাংবাদিকদের এ কথা জানান ইসি সচিব। এক দিন বাদে বৃহস্পতিবার কুমিল্লায় ভোট নেয়া হবে।

ইসি সচিব সাংবাদিকদের বলেন, ‘দুই দলই বিভিন্ন অভিযোগ নিয়ে সিইসির সঙ্গে সাক্ষাৎ করেছে। দুই দলই চায় লেভেল প্লেয়িং ফিল্ড। কমিশনের মেসেজ ক্লিয়ার, সুষ্ঠু নির্বাচন করতে হবে। আমরা সবার জন্য সমান সুযোগ তৈরি করব।’

প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার সঙ্গে সোমবার বিএনপির প্রতিনিধিদল সাক্ষাৎ করে। আর আজ মঙ্গলবার সাক্ষাৎ করে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের প্রতিনিধিদল। এরপরই দুপুরে নির্বাচন ভবনের নিজ দপ্তরে কুমিল্লা ভোটের সার্বিক প্রস্তুতি তুলে ধরেন ইসি সচিব।

ইসির অবস্থান তুলে ধরে সচিব মোহাম্মদ আব্দুল্লাহ জানান, উভয় দলেরই কিছু অভিযোগ রয়েছে। সেগুলো দেখা হচ্ছে। বিএনপির অভিযোগ কুমিল্লায় আচরণবিধি লঙ্ঘিত হচ্ছে। আওয়ামী লীগের পক্ষ থেকে ১৭ জন প্রিসাইডিং কর্মকর্তার বিষয়ে আপত্তি রয়েছে।

ইসি সচিব বলেন, ‘এসব বিষয়ে রিটার্নিং কর্মকর্তার সঙ্গে কথা হয়েছে। তিনি বিষয়টি তদন্ত করেছেন। সত্যতা পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে।’ সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানান তিনি।

সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের আশা প্রকাশ করে ইসি সচিব বলেন, ‘এই নির্বাচনের জন্য সব প্রস্তুতি শেষ হয়েছে। ইতিমধ্যে নির্বাচনী মালামাল মাঠপর্যায়ে পৌঁছে গেছে। সুষ্ঠু নির্বাচন উপহার দেওয়ার বিষয়ে ইসি বেশ আন্তরিক।’

মাঠে প্রায় চার হাজার আইনশৃঙ্খলা সদস্য

ইসি সচিব জানান, কুমিল্লায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা মাঠে তৎপর রয়েছেন। তাদের সংখ্যা তিন হাজার ৮৩৬ জন। এ ছাড়া ৩৬ জন নির্বাহী হাকিম ও ৯ জন বিচারকি হাকিম মাঠে নির্বাচনী দায়িত্ব পালন করবেন। ইসির নিজস্ব পর‌্যবেক্ষক, নির্বাচন পর‌্যবেক্ষণ সংস্থার সদস্য ও সাংবাদিকরা ভোট পর‌্যবেক্ষণে তো থাকছেনই।

কিন্তু ভোটের আর বাকি এক দিন। কিন্তু এখনো সাংবাদিক ও পর‌্যবেক্ষকদের কার্ড দিতে পারেনি ইসি।

(ঢাকাটাইমস/২৮মার্চ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :