প্রতিবন্ধী মেয়েকে ধর্ষণ, যুবকের যাবজ্জীবন

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ মার্চ ২০১৭, ১৮:১৩

শেরপুরের নালিতাবাড়ীতে চৌদ্দ বছরের এক প্রতিবন্ধী মেয়েকে ধর্ষণের দায়ে মফিজ উদ্দিন নামে এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত।

মঙ্গলবার দুপুরে শেরপুরের নারী ও শিশু নির্যাতন দমন টাইব্যুনাল আদালতের হাকিম মোহাম্মদ মোছলেহ উদ্দিন আসামির উপস্থিতিতে এ রায় দেন। রায়ে একইসাথে আদালত ৫০ হাজার টাকা অর্থদণ্ড ঘোষণা করে সেই টাকা আদায় করে ভিকটিমকে ক্ষতিপূরণ হিসেবে দেয়ার আদেশ দেয়া হয়েছে।

সাজাপ্রাপ্ত মফিজ উদ্দিন নালিতাবাড়ী উপজেলার সিঁধুলি গ্রামের বাসিন্দা।

নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের পিপি অ্যাডভোকেট গোলাম কিবরিয়া বুলু জানান, নালিতাবাড়ী উপজেলার কয়রাকুড়ি গ্রামের ভিকটিম শারীরিক প্রতিবন্ধী মেয়ের বাবা-মা ঢাকায়  পোশাক কারখানায় কাজ করেন। এ কারণে ওই ভিকটিম নিজ বাড়িতে দাদির কাছে থাকতেন। ২০১৬ সালের ২৫ এপ্রিল সন্ধ্যায় দাদি ফিরোজা বেগম বাড়ির পাশের পুকুরে গোসল করতে গেলে বাড়ির পাশের সেচযন্ত্র চালক মফিজ উদ্দিন তাদের বসতঘরে প্রবেশ করে তাকে জোরপূর্বক ঘর থেকে তুলে নিয়ে যায়। পরে বাড়ির পাশের বাঁশঝাড়ে তাকে ধর্ষণ করে। গোসল সেরে ফিরোজা বেগম ঘরে নাতিকে না পেয়ে চিৎকার শুরু করলে ধর্ষক মফিজ উদ্দিন পালিয়ে যায়।

এ ঘটনায় ধর্ষক মফিজ উদ্দিনকে একমাত্র আসামি করে দাদি ফিরোজা বেগম নালিতাবাড়ী থানায় মামলা করেন। তদন্ত কর্মকর্তা ধর্ষণ করার অপরাধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

আদালত নয় জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে মঙ্গলবার একমাত্র অভিযুক্ত মফিজ উদ্দিনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড ঘোষণা করে।

(ঢাকাটাইমস/২৮মার্চ/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত