দ্বিতীয় ওয়ানডেতে বৃষ্টির জয়

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ মার্চ ২০১৭, ০৯:১৭ | প্রকাশিত : ২৮ মার্চ ২০১৭, ২১:৩০
ছবি: পরিত্যক্ত বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার দ্বিতীয় ওয়ানডে।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয়টি চলে গেছে বৃষ্টির পেটে। অর্থাৎ এই লড়াইয়ে বাংলাদেশ-শ্রীলঙ্কার কেউই জেতেনি। ফলে সিরিজ জিততে শেষ ম্যাচটি পর্যন্ত অপেক্ষা করতে হচ্ছে লাল-সবুজের বাংলাদেশকে। ১ এপ্রিল কলম্বোতে সিরিজের শেষ ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ওই ম্যাচেই হবে সিরিজের ফয়সালা।

লঙ্কানদের ব্যাটিং শেষ হওয়ার পরপরই ডাম্বুলার আকাশ ভেঙে নামে বৃষ্টি। ক্রমেই বৃষ্টির দাপট বাড়তে থাকে। পুরো উইকেট কাভার দিয়ে ঢেকে দেয়া হয়। বৃষ্টির এমন চোখ রাঙানিতে বাংলাদেশের ইনিংস শুরু হতেই পারল না। শেষমেশ ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়।

এর আগে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে টস জিতে বাংলাদেশকে ফিল্ডিংয়ে পাঠায় লঙ্কানরা। অপরিবর্তিত একাদশ নিয়েই আজ মাঠে নামে বাংলাদেশ। বিপরীতে তিন পরিবর্তন নিয়ে একাদশ সাজায় স্বাগতিক শ্রীলঙ্কা।

লঙ্কান দলে ডাক পান অফ স্পিনার দিলরুয়ান পেরেরা, নুয়ান কুলাসেকারা এবং নুয়ান প্রদিপ। বাদ পড়েন লাহিরু কুমারা, সাচিথ পাথিরানা ও লাকশান সান্দকান।

আগে ব্যাট করে কুশাল মেন্ডিসের ১০২ আর উপল থারাঙ্গার ৬৫ রানে ভর করে বাংলাদেশের সামনে ৩১২ রানের চ্যালেঞ্জিং লক্ষ্যমাত্রা ছুঁড়ে দেয় স্বাগতিক শ্রীলঙ্কা।

এদিন ইনিংসের শেষ ওভারে পরপর তিন বলে লঙ্কান তিন ব্যাটসম্যানের বিদায় ঘণ্টা বাজান তাসকিন আহমেদ। অষ্টম উইকেটে গুনারাত্নে (৩৯), নবম উইকেটে লাকমাল (০) এবং দশম উইকেট হিসেবে নুয়ান প্রদিপকে খালি হাতে ফিরিয়ে বাংলাদেশের হয়ে পঞ্চম বোলার হিসেবে হ্যাটট্রিক উদযাপন করেন তাসকিন।

প্রসঙ্গত, তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে লঙ্কানদের ৯০ রানে পরাজিত করে বাংলাদেশ। জয়টা শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের পঞ্চম। আর লঙ্কানদের মাটিতে দ্বিতীয়। এই জয়ের ফলে তিন ম্যাচ সিরিজে ১-০’তে এগিয়ে রয়েছে সাকিব-তামিমরা।

(ঢাকাটাইমস/২৮মার্চ/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :