লালমনিরহাটে বিদ্যুতের গ্রিড অফিসে আগুন

লালমনিরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ মার্চ ২০১৭, ২২:১৬
ফাইল ছবি

লালমনিরহাট বিদ্যুতের ৩৩ হাজার গ্রিড অফিসে মঙ্গলবার দুপুরে ভয়াবহ আগুনে গোটা বিদ্যুতের সরঞ্জামাদি পুড়ে গেছে। ফলে দুটি জেলার বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে পড়েছে। প্রকৃত ঘটনা উদঘাটনে রংপুর গ্রিড সংরক্ষণ বিভাগের নিবার্হী প্রকৌশলী মো. শাহজাহান আলীকে প্রধান করে তিন সদস্যের তদন্ত টিম গঠন করা হয়েছে। এ তদন্ত টিমকে আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট দেবে।

রংপুর গ্রিড সংরক্ষণ বিভাগের নিবার্হী প্রকৌশলী মো. শাহজাহান আলী জানান, মঙ্গলবার দুপুরে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ চলাকালে হঠাৎ বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে গ্রিডের সকল ক্যাবলে আগুন ছড়িয়ে পড়ে ৩৩ কেভি লাইনের ২টি উচ্চ ক্ষমতাসম্পন্ন ট্রান্সফরমারে আগুন লেগে যায়। গ্রিডের সাথে সংশ্লিষ্ট কর্মকর্তারা বিদ্যুৎ সরবরাহকৃত লাইন বিচ্ছিন্ন করে দিয়ে লালমনিরহাট ফায়ার সার্ভিসকে খবর দেয়। ফায়ার সার্ভিস ইউনিটের একটি দল দ্রুত ঘটনাস্থলে এসে প্রায় আধা ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে লালমনিরহাট-কুড়িগ্রাম এ দুটি জেলার ১৪টি উপজেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে পড়ে।

এদিকে লালমনিরহাট বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী হাসনাত জামান বিদ্যুৎ সরবারহ কখন স্বাভাবিক হবে তার কোন সঠিক উত্তর দিতে পারেননি। তবে তিনি বলেন, গ্রিডের কাজ শেষ হলে খুব দ্রুত বিদ্যুৎ সরবরাহ সম্ভব হবে।

(ঢাকাটাইমস/২৮মার্চ/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :