কামারগ্রামে টিটিসির ভিত্তিপ্রস্তর উদ্বোধন ঘিরে আলফাডাঙ্গায় আনন্দমিছিল

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ মার্চ ২০১৭, ২২:১৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফরিদপুরে আগমন ও কামারগ্রামে টেকনিক্যাল ট্রেনিং সেন্টার (টিটিসি) নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন উপলক্ষে আলফাডাঙ্গায় আনন্দ মিছিল করেছেন এলাকাবাসী।

মঙ্গলবার বিকাল চারটার দিকে বিশিষ্ট সমাজসেবক, কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘ঢাকাটাইমস’ ও সাপ্তাহিক ‘এই সময়’ সম্পাদক আরিফুর রহমান দোলনের নেতৃত্বে এ আনন্দ মিছিলে অংশ নেন উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, কৃষক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগসহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

আগামীকাল বুধবার বঙ্গবন্ধু-কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফরিদপুর সফরে আসবেন। এ সফরকালে বৃহত্তর ফরিদপুরের বেশ কয়েকটি উন্নয়নকাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করবেন তিনি। এর মধ্যে রয়েছে আলফাডাঙ্গা উপজেলার কামারগ্রামে টেকনিক্যাল ট্রেনিং সেন্টার (টিটিসি), যার প্রাক্কলিত ব্যয় ৭০ কোটি টাকা। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে আলফাডাঙ্গা উপজেলাবাসীর আয়োজনে আনন্দ মিছিল বের হয়।

উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা আরিফুর রহমান দোলনের নেতৃত্বে মিছিলটি আলফাডাঙ্গা পরিবহন বাসস্ট্যান্ড থেকে শুরু হয়ে সদর বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা কৃষক লীগের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন ‘ঢাকাটাইমস’ ও সাপ্তাহিক ‘এই সময়’ সম্পাদক আরিফুর রহমান দোলন, ফরিদপুর জেলা পরিষদের সদস্য শেখ শহীদুল ইসলাম শহীদ, আওয়ামী লীগ মনোনীত গোপালপুর ইউপি চেয়ারম্যান প্রার্থী ইনামুল হাসান প্রমুখ।

আলফাডাঙ্গায় (কামারগ্রাম) টিটিসি নির্মাণের জন্য জমি অধিগ্রহণের কাজ প্রায় চূড়ান্ত হয়েছে। জেলা প্রশাসনের মাধ্যমে এ কাজ করা হচ্ছে। কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রটি নির্মাণের জন্য জমি দিয়েছে কামারগ্রাম কাঞ্চন একাডেমি। প্রধানমন্ত্রী ভিত্তিপ্রস্তর উদ্বোধনের পর শিগগিরই স্থাপনা নির্মাণকাজ শুরু হবে।

এলাকাবাসী মনে করছেন, আলফাডাঙ্গার টিটিসি শুধু এই উপজেলায়ই নয়, পাশের দুই উপজেলা বোয়ালমারী ও মধুখালীতেও দক্ষ জনশক্তি গড়ে তুলতে সহায়ক হবে। আশপাশের জেলা থেকেও শিক্ষার্থীরা এখানে কারিগরি শিক্ষার নিতে পারবে।

আলফাডাঙ্গায় টিটিসি অনুমোদনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা জানান আলফাডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আকরাম হোসেন। একই সঙ্গে এলজিআরডি মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন, ‘তার (মন্ত্রী) আন্তরিক সহযোগিতার ফলে এত বড় প্রকল্প পেয়েছে আলফাডাঙ্গাবাসী। পাশাপাশি আলফাডাঙ্গার সন্তান আরিফুর রহমান দোলনের অক্লান্ত প্রচেষ্টা ছিল। তিনি তার যোগাযোগ-সম্পর্কের মাধ্যমে ৪০টি টিটিসির একটি আলফাডাঙ্গায় এনেছেন।’ এ জন্য আরিফুর রহমান দোলন তাকে ধন্যবাদ জানান তিনি।

বিদেশে শ্রমবাজারে দক্ষ কর্মীর চাহিদার বিষয়টি মাথায় রেখে দেশের প্রতিটি উপজেলায় একটি করে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের উদ্যোগ নেয় সরকার। প্রথম পর্যায়ে ৪০টি উপজেলায় টিটিসি স্থাপনের প্রকল্প হাতে নেয়া হয়। এরই একটি অনুমোদিত হয় আলফাডাঙ্গার জন্য।

(ঢাকাটাইমস/২৮মার্চ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

খালেদা জিয়ার মুক্তির জন্য সরকারের যে কারো সঙ্গে আলোচনায় প্রস্তত আছি: অলি

সৌদি আরব-আমেরিকায় বাংলাদেশের চেয়েও বড় দুর্ঘটনা ঘটে: ওবায়দুল কাদের

আওয়ামী শাসকগোষ্ঠী এখন আরও তীব্র মাত্রায় হিংস্র হয়ে উঠেছে: মির্জা ফখরুল

সরকার চোরাবালির ওপর, পতন অনিবার্য: রিজভী

আ.লীগের কার্যনির্বাহী বৈঠক ৩০ এপ্রিল, গুরুত্ব পাবে উপজেলা নির্বাচন

বুকে ব্যথা নিয়ে হাসপাতালে আব্দুল আউয়াল মিন্টু

বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণের মরদেহের প্রতি আ.লীগের শ্রদ্ধা

এখনো নির্বাচনি মাঠে আ.লীগের এমপি-মন্ত্রীর স্বজন

নৈরাজ্য চলতে থাকলে দেশে গৃহযুদ্ধ অনিবার্য: নুর

দেশের অগ্রগতির পথে প্রধান বাধা বিএনপি: ওবায়দুল কাদের

এই বিভাগের সব খবর

শিরোনাম :