মাগুরায় মাতৃগর্ভে শিশু গুলিবিদ্ধের মামলায় চার্জ গঠন

মাগুরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ মার্চ ২০১৭, ২২:২১

অবশেষে তিন দফা দিন পিছিয়ে মাগুরার আলোচিত মাতৃগর্ভে শিশু গুলিবিদ্ধ ও মোমিন ভুইয়া নিহতের ঘটনায় দায়ের করা মামলার চার্জ গঠন সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার দুপুরে মাগুরা অতিরিক্ত জেলা ও দায়রা জজ সৈয়দ আরাফাত হোসেনের আদালত এ চার্জ গঠন করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী সৈয়দ ফিরোজুর রহমান জানান, মামলার পাঁচ আসামি অভিযোগ থেকে অব্যাহতির আবেদনের উপর দীর্ঘ শুনানি শেষে অব্যাহতির আবেদন খারিজ করে আদালত ১৭ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করে। আগামী ৮ মে সাক্ষীর জন্য দিন নির্ধারণ করা হয়েছে।

মামলার বাদী রুবেল ভুইয়া তার প্রতিক্রিয়ায় জানান, পুলিশ আদালতে চার্জশিট দাখিলের দীর্ঘদিন পরে হলেও চার্জ গঠন হওয়ায় সন্তুষ্ট। সাক্ষীর মাধ্যমে ন্যায় বিচার পাবেন বলে তিনি আশা করেন।

প্রসঙ্গত, ২০১৫ সালের ২৩ জুলাই মাগুরা শহরের দোয়ারপাড় এলাকায় মাদক ব্যবসা, চাঁদাবাজির টাকার ভাগাভাগি নিয়ে ক্ষমতাসীন দলের দুই দল সমর্থকদের মধ্যে সংঘর্ষে মমিন ভূইয়া নামে একজন নিহত হন। এ সময় গর্ভের শিশুসহ নাজমা বেগম নামে এক গৃহবধূ গুলিবিদ্ধ হন। এ ঘটনায় নিহত মোমিন ভুইয়ার ছেলে রুবেল ঘটনার তিন দিন পর ২৬ জুলাই তার বাবা মোমিন খুন ও মাতৃগর্ভে শিশু গুলিবিদ্ধের ঘটনায় ১৬ জনের নামে মামলা করেন।

মামলার আসামিদের মধ্যে আজিবর নামে একজন পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নিহত হয়। পরবর্তীতে পুলিশি তদন্তে অপর একজনের নাম বাদ পড়ে তোতা, আয়নাল ও মুন্না নামে তিন জনের নাম নতুন করে অন্তর্ভুক্ত হয় এবং ২০১৫ সালের ৩০ নভেম্বর মোট ১৭ জনের নামে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ।

(ঢাকাটাইমস/২৮মার্চ/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :