ব্যবসায়ীকে শিকলে বেঁধে নির্যাতন, ইউপি সদস্যসহ আটক ২

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ মার্চ ২০১৭, ২২:৪৩

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার বারদী ইউনিয়নের ফুলদি এলাকায় বিল্লাল হোসেন নামে এক ব্যবসায়ীকে আটক করে পাওনা টাকা আদায়ের জন্য শিকল দিয়ে বেঁধে নির্যাতন চালানোর অভিযোগে এক ইউপি সদস্য ও তার সহযোগীকে আটক করেছে পুলিশ।

আটক মোশারফ হোসেন পিরোজপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডে সদস্য।

মঙ্গলবার সকালে ভবনাথপুর এলাকা থেকে তাদের দুজনকে আটক করা হয়।

এসময় ইউপি সদস্যের অফিস থেকে অপহৃত ব্যক্তিকে শিকল বাঁধা অবস্থায় উদ্ধার করে পুলিশ।

পুলিশ ও এলাকাবাসী জানায়, উপজেলার বারদী ইউনিয়নের আফাজউদ্দিনের ছেলে বিল্লাল হোসেন সোমবার রাতে ফুলদী এলাকায় একটি দোকানে বসে আড্ডা দিচ্ছিল। এ সময় পিরোজপুর ইউনিয়নের ইউনিয়নের সদস্য (মেম্বার) মোশারফ হোসেনের নেতৃত্বে দুটি সিএনজি যোগে ৮-১০ জনের একটি দল তাকে জোরপূর্বক সিএনজিতে উঠিয়ে নিয়ে যায়। পরে তারা তাকে পায়ে শিকল বেঁধে নির্যাতন চালায়। এ খবর আশপাশের এলাকায় ছড়িয়ে পড়লে পুলিশ বিষয়টি জানতে পারে। পরে পুলিশের একটি দল ইউপি সদস্যের অফিসে অভিযান চালিয়ে আটক ব্যবসায়ী বিল্লাল হোসেনকে উদ্ধার করে। পরে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ভবানাথপুর এলাকা থেকে ইউপি সদস্য মোশারফ হোসেন ও তার চাচাতো ভাই শাহজাহানকে আটক করে।

সোনারগাঁও থানার সহকারী উপ-পরিদর্শক আবুল কালাম আজাদ ঘটনাটি স্বীকার করে জানান, পাওনা টাকা আদায়ের জন্য একটি ব্যক্তিকে শিকল বেঁধে নির্যাতন চালাচ্ছে। এ খবরটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ছড়িয়ে পড়ে। পরে বিষয়টি আমরা জানতে পেরে অভিযান চালিয়ে বিল্লাল হোসেনকে উদ্ধার করি এবং অভিযুক্ত মোশারফ হোসেন মেম্বারসহ দুজনকে আটক করে থানায় নিয়ে আসি।

অপহৃত বিল্লাল হোসেন সাংবাদিকদের জানান, মোশারফ হোসেন মেম্বার জমি কেনার জন্য আমাকে দেড় লাখ টাকা বায়না দিয়েছিল। সেই টাকার জন্য আমাকে ধরে এনে তার অফিসে পায়ে শিকল বেঁধে নির্যাতন চালিয়েছে।

অভিযুক্ত মোশারফ হোসেন মেম্বার জানান, বিল্লাল হোসেনের কাছ থেকে জমি কেনার জন্য ৬ লাখ টাকা বায়না দিয়েছিলাম। সে টাকা দেই দিচ্ছি বলে কয়েক বছর অতিবাহিত করেছে। তাই আমি তাকে ধরে এনে টাকা আদায়ের চেষ্টা করেছি।

সোনারগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম মঞ্জুর কাদের জানান, আমরা খবর পেয়ে অপহৃতকে উদ্ধার করেছি এবং অভিযুক্ত মোশারফ মেম্বারকে আটক করেছি। তবে আমরা উদ্ধার ব্যক্তিকে শিকল বাঁধা অবস্থায় দেখতে পাইনি।

(ঢাকাটাইমস/২৮মার্চ/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত