মেসিবিহীন আর্জেন্টিনার মলিন হার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ মার্চ ২০১৭, ০৯:১৫ | প্রকাশিত : ২৯ মার্চ ২০১৭, ০৮:৩৩
ছবি: দর্শক মেসি।

কথায় আছে মরার উপর খাড়ার ঘা। আর্জেন্টাইনদের সে অবস্থাই হয়েছে। এমনিতেই দলের করুণ অবস্থা। রাশিয়া বিশ্বকাপে জায়গা পাওয়া নিয়ে শঙ্কা রয়েই গেছে। তার উপর দলের প্রাণভোমরা লিওনেল মেসির চার ম্যাচ নির্বাসন, সত্যিই বাউজার দলকে বড়সড় ধাক্কাই দিল। সেই ধাক্কা আরও কয়েকগুণ বাড়িয়ে দিল বলিভিয়া।

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের ১৪তম রাউন্ডে মেসিবিহীন আর্জেন্টিনা বলিভিয়ার কাছে হারল ২-০ গোলে। কেবল মেসিই নয় এই ম্যাচে সেরা তারকাদের নিয়ে স্কোয়াড গড়তে পারেনি দলটি। হলুদ কার্ডের খড়গ আর ইনজুরির রোষাণলে দ্বিতীয় সারির দল নিয়ে বলিভিয়ার বিপক্ষে লড়াইয়ে নামে আর্জেন্টিনা।

একাদশে ছিলেন না সার্জিও আগুয়েরো। অ্যাঞ্জেল কোরেয়া ও লুকাস প্রাতোকে জায়গা দিতে গিয়ে সুযোগ পাননি পাবলো দিবালা এবং এজেকুয়েল লাভেজ্জি। এমন ছন্নছাড়া দল নিয়ে ব্যর্থই হলো সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা।

এদিন ম্যাচের শুরু থেকে অগোছালো ফুটবল খেলে আর্জেন্টিনা। তার খেসারতও দেয় খুব দ্রুত। ৩১ মিনিটে গোল হজম করে আর্জেন্টাইনরা। পাবলো এসকোবারের ফ্রি কিক থেকে দারুণ হেডে বলিভিয়াকে এগিয়ে দেন হুয়ান কার্লোস আর্সে। ১-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় বলিভিয়া। বিরতির পর ৫২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে দলটি। এনরিক ফ্লোরেসের বাড়ানো বল থেকে আলতো শটে বলিভিয়ার স্কোরলাইন ২-০ করে মার্সেলো মোনেরো।

এর আগে বলিভিয়ার বিপক্ষে মাঠে নামার ঘণ্টা খানেক আগে দুঃসংবাদ শুনতে হয় আর্জেন্টাইন ভক্তদের। ম্যাচ চলাকালীন সহকারী রেফারির সঙ্গে অসৌজন্যমূলক আচরণের জন্য লিওনেল মেসিকে আন্তর্জাতিক ফুটবল থেকে চার ম্যাচ নিষিদ্ধ ঘোষণা করে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা।

(ঢাকাটাইমস/২৯মার্চ/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :