এবার মৌলভীবাজারে ‘জঙ্গি আস্তানা’

মাহবুবুর রহমান, মৌলভীবাজার থেকে
| আপডেট : ২৯ মার্চ ২০১৭, ১১:১৫ | প্রকাশিত : ২৯ মার্চ ২০১৭, ০৮:৫২

মৌলভীবাজারের পৃথক দুটি স্থানে দুটি বাড়ি ঘিরে রেখেছে কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা। ওই দুটি বাড়ি জঙ্গি আস্তানা বলেই সন্দেহ করছে আইনশৃঙ্খলা বাহিনীটি। সিলেটের শিববাড়ীর আতিয়া মহলের জঙ্গি আস্তানায় অভিযানের রেশ কাটতে না কাটতেই এবার মৌলভীবাজারে জঙ্গি আস্তানার সন্ধান পেল আইনশৃঙ্খলা বাহিনী।

দুটি বাড়ির মধ্যে একটির অবস্থান মৌলভীবাজার পৌরসভার বড়হাট এলাকায়। অপর বাড়িটি সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের নাসিরপুর এলাকায়।

পুলিশ জানায়, জঙ্গি আস্তানার সন্ধান পেয়ে রাত তিনটার দিকে বাড়ি দুটি ঘিরে ফেলে কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা। পরে পুলিশ ও সোয়াটের সদস্যরা সেখানে যোগ দেয়।

ভোর ছয়টার দিকে বাড়িতে থেকে গোলাগুলির শব্দ শোনা যায়। সকাল সাড়ে আটটার দিকে এই প্রতিবেদন লেখা পর্যন্ত দূর থেকেও গোলাগুলির শব্দ শোনা যাচ্ছিল। বড়হা‌টে গ্যাস ও বিদ্যুৎ সং‌যোগ বিচ্ছিন্ন র‌য়ে‌ছে। নাশকতা এড়া‌তে সর্বোচ্চ পদ‌ক্ষেপ নেয়া হ‌চ্ছে। অ‌ভিযানস্থ‌লের অদূ‌রে দমকল ও অ্যাম্বু‌লেন্স প্রস্তুত র‌য়ে‌ছে।

নাসিরপুর গ্রামে যে জঙ্গি আস্তানাটিতে অভিযান চলছে সেখানে রয়েছেন ঢাকাটাইমসের মৌলভীবাজার প্রতিনিধি মাহবুবুর রহমান। তিনি জানান, নিরাপত্তার জন্য সাংবাদিকসহ কাউকে বাড়িটির আশপাশের এলাকায় যেতে দেয়া হচ্ছে না। আমরা এক কিলোমিটার দূরে দাঁড়িয়ে আছি। এখান থেকেই গোলাগুলির শব্দ শুনতে পাচ্ছি।

পুলিশের সঙ্গে কথা বলে তিনি জানতে পারেন, যে বাড়ি দুটিতে পুলিশ অভিযান চালাচ্ছে সেই বাড়ি দুটির মালিক একজনই। তার নাম সাইফুর রহমান। তিনি লন্ডন প্রবাসী। তবে বাড়ি দুটিতে অন্য কোনো বাসিন্দা থাকেন কিনা তিনি তা নিশ্চিত করতে পারেননি। শেষ খবর পাওয়া পর্যন্ত এই ঘটনায় কেউ হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

মৌলভীবাজারের পুলিশ সুপার মোহাম্মদ শাহ জালাল ঢাকাটাইমসকে বাড়ি ‍দুটি ঘেরাওয়ের কথা নিশ্চিত করেছেন।

ঢাকাটাইমস/২৯মার্চ/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :