অনৈতিক পথ থেকে ফিরে আসুন, শিক্ষকদের বললেন মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ মার্চ ২০১৭, ১৪:১৯ | প্রকাশিত : ২৯ মার্চ ২০১৭, ১২:৪৭

প্রশ্নফাঁসে শিক্ষকদের জড়িত থাকা দুঃখজনক বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তিনি বলেন, আমরা সব কথা বলেতও পারছি না, আর হজমও করতে পারছি না। শিক্ষকদের উদ্দেশ্য করে তিনি বলেন, ‘আপনারা মান-সম্মান থাকতে অনৈতিক পথ থেকে ফিরে আসুন।’

বুধবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত পরীক্ষাসংক্রান্ত্র আইন-শৃঙ্খলা কমিটির বৈঠকে এসব কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, ‘শিক্ষকরা যদি এই কাজ করেন, তাহলে জাতি কোথায় যাবে। তাদের মহান পেশায় থাকার অধিকার নেই। তারা পেশা ছেড়ে দেন। তা না হলে যেই জড়িত থাকেন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। কঠোর শাস্তি দেয়া হবে।’

নুরুল ইসলাম নাহিদ বলেন, ‘আমরা কিছু করছি না তা নয়, তৎপর আছি বলেই ধরা পড়ছে। কিন্তু সব কথা বলতে পারছি না।’

শিক্ষার্থীদের উদ্দেশে শিক্ষামন্ত্রী বলেন, দয়া করে ভালোপড়া করো। প্রশ্নফাঁসের পেছনে ছুটবে না।

অভিভাবকদের উদ্দেশে তিনি বলেন, আপনার ছেলেমেয়েদের ভালো করে লেখাপড়া করান। প্রশ্ন ফাঁসের পেছনে দৌড়াবেন না। ছেলেমেয়েদেরও দৌঁড়াতে দেবেন না।

আগামী রবিবার শুরু হতে যাওয়া এইচএসসি পরীক্ষাকে নকলমুক্ত ও সুষ্ঠুভাবে অনুষ্ঠানের লক্ষে অনুষ্ঠিত বৈঠকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসেন, কারিগরি শিক্ষা বিভাগের ভারপ্রাপ্ত সচিব মো. আলমগীর, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব অরুণা বিশ্বাস ও রুহী রহমান এবং বিভিন্ন শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

পরীক্ষাসংক্রান্ত আইন-শৃঙ্খলা কমিটির বৈঠকে উপস্থিত মহানগর গোয়েন্দা পুলিশের উপকমিশনার শেখ নাজমুল আলম বলেন, ‘আমরা প্রশ্নফাঁসের সঙ্গে জড়িত থাকার ঘটনায় গত দুই মাসে ২৬ জনকে গ্রেপ্তার করেছি। এর মধ্যে দুইজন অধ্যক্ষ ও তিনজন শিক্ষক রয়েছেন। ফেসবুকে প্রশ্নফাঁসের একটি গ্রুপে ২৫ হাজার সদস্য রয়েছে। একটি অ্যাডমিনে নয় হাজার ও আরেকটি অ্যাডমিনের ১৬ হাজার সদস্য রয়েছে। ফেসবুক গ্রুপের এই চক্রকে চিহ্নিত করার চেষ্টা চলেছে। দুই-এক দিনের মধ্যে তাদের গ্রেপ্তার করা সম্ভব হবে বলেও আশা প্রকাশ করেন তিনি। এটি সম্ভব হলে প্রশ্ন ফাঁসকারীদের বিরুদ্ধে আমাদের বড় সফলতা আসবে।

(ঢাকাটাইমস/২৯মার্চ/এমএম/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :