ফরিদপুরের পথে পথে ‘জয় বাংলা’

হাবিবুল্লাহ ফাহাদ
ফরিদপুর থেকে
| আপডেট : ২৯ মার্চ ২০১৭, ১৪:১৪ | প্রকাশিত : ২৯ মার্চ ২০১৭, ১৩:৫৯

দুপুরে ফরিদপুরে জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিন্তু সকাল থেকেই পুরো জেলার সব উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ, সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ঢল নেমেছে জনসভাস্থলে। জয়বাংলা স্লোগানে মুখরিত করে কেউ বাসে, কেউ ট্রাকে, পিকআপে, অনেকে আবার ভ্যানে চড়ে রঙ-বেরঙের ব্যানার ফেস্টুন নিয়ে জনসভায় যোগ দিচ্ছেন।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সড়কে বাড়তে থাকে নেতাকর্মীদের ভিড়। কানাইপুর থেকে মিছিলসহ নেতাকর্মী ও সমর্থকরা ফরিদপুরের মূল শহরে প্রবেশ করছেন। এসময় খুলনা-যশোর মহাসড়কের প্রবেশমুখের যান চলাচল বন্ধ করে দেয় পুলিশ। ওই সড়কের গাড়িগুলো বাইপাস সড়ক কইঝুড়ি ইউনিয়নের ভেতর দিয়ে চলাচলের ব্যবস্থা করা হয়েছে।

নেতাকর্মীদের ঢল দেখতে রাস্তার পাশে ভিড় জমিয়েছেন উৎসুক গ্রামবাসী। তাদেরও অনেকের মুখে শুধু জয় বাংলার স্লোগান। এসময় সমাবেশে অংশ নেয়া এক কর্মীর কাছে তারা জানতে চান কিসের সমাবেশ? তিনি বলেন, জয়বাংলার সমাবেশ। বঙ্গবন্ধুর সমাবেশ। শেখ হাসিনার জনসভা।

এদিকে শেখ হাসিনার জনসভায় যোগ দিতে আলফাডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মী ও সমর্থকরা সাদা টি শার্ট ও ক্যাপ পরে মিছিল নিয়ে অংশ নিতে দেখা যায়। কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর ছবি সম্বলিত সাদা টিশার্ট, ক্যাপে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা স্বাগতম জানানোর বার্তা শোভা পায়।

বুধবার দুপুর আড়াইটায় ফরিদপুর শহরের সরকারি রাজেন্দ্র কলেজ মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্য দেবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর ফরিদপুর সফরের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে আগেই। আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের উদ্যোগে ফরিদপুর শহরকে স্মরণকালের সর্বোৎকৃষ্ট সাজে সজ্জিত করা হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে গ্রহণ করা হয়েছে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা। সার্বিক নিরাপত্তার স্বার্থে মঙ্গলবার থেকেই শহরতলীর একদিকে বদরপুর, অপরদিকে নদী গবেষণা ইনস্টিটিউট থেকে ভাঙ্গা রাস্তার মোড় এবং শহরের প্রধান সড়ক মুজিব সড়কে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

ফরিদপুর জেলা পুলিশের ডিআই-ওয়ান জাহাঙ্গীর হোসেন জানান, প্রধানমন্ত্রীর জনসভাস্থল থেকে শুরু করে তার চারপাশে কয়েক বর্গকিলোমিটার এলাকা এবং শহরের সকল প্রবেশদ্বার তিন স্তরবিশিষ্ট নিরাপত্তা চাদরে আচ্ছাদিত করা হয়েছে।

সফরকালে বৃহত্তর ফরিদপুরের বেশ কয়েকটি উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করবেন। আলফাডাঙ্গার কামারগ্রামে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তরও উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

(ঢাকাটাইমস/২৯মার্চ/এইচএফ/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

সংরক্ষিত আসনের এমপিদের মধ্যেও সংখ্যায় এগিয়ে ব্যবসায়ীরা: সুজন

মানবাধিকার ও ভোক্তা অধিকার রক্ষায় গণমাধ্যমের ভূমিকা জরুরি: ড. কামাল উদ্দিন

বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে রেলকে গড়ে তুলতে হবে: রেলমন্ত্রী

ইভ্যালির রাসেল-শামিমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

জিম্মি নাবিকদের মুক্তির আলোচনা অনেকদূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

ডিএনসিসি কার্যালয় সরানোর মধ্য দিয়ে কারওয়ান বাজার স্থানান্তরের প্রক্রিয়া শুরু 

বিএসএমএমইউ উপাচার্যের দায়িত্ব নিলেন দীন মোহাম্মদ, বললেন ‘কোনো অন্যায় আবদার শুনব না’

সাত বিভাগে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে

বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে সমর্থন অব্যাহত থাকবে: যুক্তরাষ্ট্র

এই বিভাগের সব খবর

শিরোনাম :