নৌকা কে বানাইলো রে...

হাবিবুল্লাহ ফাহাদ ও মুজাহিদুল ইসলাম, ফরিদপুর থেকে
| আপডেট : ৩০ মার্চ ২০১৭, ১৩:৩১ | প্রকাশিত : ২৯ মার্চ ২০১৭, ১৬:১৩

বেশ বড় নৌকা। এসেছে দুজনের কাঁধে ভর করে। ফরিদপুরের নগরকান্দা উপজেলা থেকে এসেছেন রাজিব ও সুমন। বুধবার ফরিদুরের রাজেন্দ্র কলেজ মাঠে হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা। এই সভায় যোগ দিতে এসেছেন তারা। ‘অকৃত্রিম ভালোবাসা নৌকার জন্য। শেখ হাসিনাকে দেখাতে এনেছি। ’বলছিলেন নগরকান্দা আওয়ামী লীগের সমর্থক রাজিব।

জনসভার জন্য এই নৌকা তৈরি করতে লেগেছে তিনদিন। কাঠের তৈরি কাঠামো ঢাকা হয়েছে কালো কাপড়ে। লাল সবুজ কাপড়ের বৈঠা। কাঁধে চড়িয়ে, মুখে নৌকার স্লোগান নিয়ে এনেছেন জনসভায়। আশা ছিল প্রধানমন্ত্রীকে দেখাবেন তাদের তৈরি নৌকাটি। তা হলো না। লোকে লোকারণ্য ফরিদপুর শহর। পথে হাঁটার কষ্ট। জনসভাস্থলে যাওয়া তো দূরের ব্যাপার।

তবে সুমন মনে করেন, নৌকা বানিয়ে এনেছেন-এতেই তারা তৃপ্ত। নেত্রীকে (শেখ হাসিনা) দেখাতে পারেননি তাতে কী, নৌকার প্রতি যাদের ভরসা, আস্থা আর সমর্থন তারা তো দেখেছেন। তাদের দেখাতেই শহরের পথে পথে ধীরে ধীরে পায়ে চলছেন দুই যুবক।

উৎসুক মানুষ ছবি তুলছেন। কেউ কাছে গিয়ে জানতে চাইছেন, কোথা থেকে এসেছেন তারা। আবার কেউ নৌকা দেখেই উঠছেন ‘মার্কা আছেরে?’ অন্যরা কণ্ঠ মেলাচ্ছেন, ‘আছে’। আবার কেউ বলে উঠছেন, কোনসে মার্কা।’ কণ্ঠ মিলছে ‘নৌকা’

(ঢাকাটাইমস/২৯মার্চ/প্রতিনিধি/এইচএফ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :