সিরাজগঞ্জে ৩০ ডাকাতের কারাদণ্ড

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ মার্চ ২০১৭, ১৯:৩৪

সিরাজগঞ্জে ডাকাতি মামলায় ৩০ ডাকাতকে সাত বছর করে কারাদণ্ড দিয়েছে আদালত। বুধবার দুপুরে সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ (২য়) আদালত ও বিশেষ ট্রাইব্যুনাল (৩য়) আদালতের বিচারক বেগম শেখ মেরিনা সুলতানা এ রায় দেন।

এ সময় সাত আসামি উপস্থিত ছিলেন। এরা হলেন- টাঙ্গাইল জেলার ভুয়াপুর থানার অলোয়া গ্রামের শাহ আলম, একই থানার বীর অলোয়া গ্রামের রঞ্জু খাঁ, নাসির আলী শেখ, পিরোজপুর জেলার স্বরূপকাঠি থানার মাহমুদকাঠি গ্রামের কামরুল হাসান, কুড়িগ্রাম জেলার কুড়িগ্রাম থানার মনিহারহাট গ্রামের সাজু মিয়া, কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া থানার চন্দ্রপাশা গ্রামের আমজাদ হোসেন বাপ্পী, বরিশাল জেলার গৌরনদী থানার দক্ষিণ রামসিদ্ধি গ্রামের জাহাঙ্গীর আলম গাজী।

দণ্ডপ্রাপ্তদের মধ্যে- আল আমিন, আলামিন মোল্লা, লিটন হোসেন, আলামিন, সবুজ হোসেন, ফজলুর রহমান, মোহর আলী, স্বপন আলী, সাগর আলী, সবুজ বিশ্বাস, শামীম হোসেন, শফিকুল ইসলাম, রুবেল হোসেন, আলামিন, ওয়ারিশ ব্যাপারী, ইকতিয়ার রহমান, বাবুল, সোহেল রানা, সুমন ইসলাম, বশির মোল্লা, মিলন হোসেন, মিলন প্রামানিক, আব্দুর মান্নান খান পলাতক রয়েছে।

সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউর শামসুল আলম (২) এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার নথি সূত্রে জানা যায়, বগুড়া-নগরবাড়ী মহাসড়কের শ্যামলীপাড়া বাসস্ট্যান্ডের চারমাথা এলাকায় সংঘবদ্ধ ডাকাতদল দীর্ঘদিন ধরে বাসে যাত্রী উঠিয়ে মহাসড়কের ফাঁকা স্থানে নিয়ে ডাকাতি করে আসছিল। ২০১৬ সালের ৩ ফেব্রুয়ারি বুধবার সন্ধ্যায় এমনই একটি ডাকাতির প্রস্তুতির অংশ হিসেবে বগুড়া-নগরবাড়ী মহাসড়কের শ্যামলীপাড়া এলাকা থেকে ঢাকাগামী (ঢাকা মেট্রো-ব-১৪৮১০৫) কোচটি বাসস্ট্যান্ড থেকে যাত্রী তোলার সময় স্থানীয় লোকদের সন্দেহ হলে কোচটি আটক করে পুলিশে খবর দেয়। পুলিশ ২৫ ডাকাতসহ কোচটি আটক করে থানায় নিয়ে যায়।

এ ব্যাপারে উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) গোলাম কিবরিয়া ৩০ জনকে আসামি করে মামলা করেন। মামলার সাক্ষ্য প্রমাণ শেষে আদালত বুধবার দুপুরে এই রায় দেয় আদালত।

(ঢাকাটাইমস/২৯মার্চ/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

সাবেক সচিব প্রশান্ত কুমারকে কারাগারে পাঠালেন আদালত

৩১ মার্চ পর্যন্ত ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি এম ইনায়েতুর রহিম

বিচারপতির আসনে ছাদ বেয়ে পানি, বিচারকাজ বন্ধ ১৮ মিনিট

আগাম জামিন পেলেন অ্যাডভোকেট যুথিসহ চার আইনজীবী

জামিন নিতে এসে রায় শুনে পালিয়ে গেলেন হলমার্ক কেলেঙ্কারির আসামি

তিন মাসের মধ্যে সালাম মুর্শেদীকে গুলশানের বাড়ি ছাড়ার নির্দেশ

হলমার্ক কেলেঙ্কারি: তানভীর ও তার স্ত্রীসহ নয়জনের যাবজ্জীবন

সুপ্রিম কোর্ট বারে মারামারি: নাহিদ সুলতানা যুথীর জামিন শুনতে নতুন বেঞ্চ নির্ধারণ

পি কে হালদারের ১৩ সহযোগীর সাজা বাড়ানোর আবেদন দুদকের

ড. ইউনূসের সাজা ও দণ্ড স্থগিতের আদেশ হাইকোর্টে বাতিল

এই বিভাগের সব খবর

শিরোনাম :