বাংলাদেশকে নিয়ে ডিন জোন্সের সতর্কবার্তা

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ মার্চ ২০১৭, ২১:০৫

এক সময় ছিলেন মারটুটে ব্যাটসম্যান।এখন টিভি ধারাভাষ্যকার। শ্রীলঙ্কা- বাংলাদেশ চলমান সিরিজে তিনি বিশেষজ্ঞ ধারাভাষ্যকার। তাই বাংলাদেশের উন্নতিটা অত্যন্ত কাছ থেকে দেখছেন। দেখছেন টাইগারদের সামার্থ্য। এই বাংলাদেশকে নিয়ে নিজ দল অস্ট্রেলিয়াকে তাই সতর্ক করে দিলেন সাবেক এ অজি ব্যাটসম্যান।

বাংলাদেশ সফরে অজিদের সেরাটা দেওয়ার আহবান জানান ডিন জন্স, তা না হলেও হারতে হলে বলে হুশিয়ারী দিলেন। জোন্স বলেন,‘ বাংলাদেশ সফরে এসে যেন সেরাটা খেলে অজিরা, তা না হলে তাদের হারতে হবে।’

গত বছরের শেষ দিকে ঢাকাতে মাত্র তিন দিনে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট জিতে নেয় বাংলাদেশ। শ্রীলঙ্কার মাটিতে শ্রীলঙ্কাকে টেস্টে হারানোর পর প্রথম ওয়ানডেতে বিশাল জয় পায় বাংলাদেশ। টাইগারদের এই সক্ষমতাকে অত্যন্ত সিরিয়াসলি নিতে বলেছেন অজিদের।

২০১৫ সালের অক্টোবরে দুই টেস্টের সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসার কথা ছিল অস্ট্রেলিয়ার। কিন্তু নিরাপত্তার অজুহাত দেখিয়ে সফর বাতিল করে তারা। গত বছরের শেষ দিকে ইংল্যান্ড সফর করে যায় বাংলাদেশ। এরপরেই বাংলাদেশ সফর নিয়ে ইতিবাচক অবস্থানে আসে অস্ট্রেলিয়া। একটি প্রতিনিধি দলও পাঠায় ক্রিকেট অস্ট্রেলিয়া। অবশেষে চলতি বছরে আগস্টে বাংলাদেশ সফরের আগ্রহ প্রকাশ করেছে তারা।

সর্বশেষ ২০১১ সালে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে বাংলাদেশ আসে অস্ট্রেলিয়া। সেবার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ অংশ নেয় তারা। ২০০৬ সালে দু’ দেশের মধ্যে সর্বশেষ টেস্ট সিরিজ অুনষ্ঠিত হয়।

(ঢাকাটাইমস/২৯মার্চ/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :