‘জঙ্গি আস্তানা’র প্রভাব নেই কুমিল্লার ভোটে

বোরহান উদ্দিন ও মাসুদ আলম, কুমিল্লা থেকে
| আপডেট : ৩০ মার্চ ২০১৭, ১৫:৫৩ | প্রকাশিত : ৩০ মার্চ ২০১৭, ১৫:৪৭

ভোটের মাত্র একদিন আগে কুমিল্লায় জঙ্গি সন্দেহে একটি আস্তানা ঘিরে রাখে আইনশৃঙ্খলা বাহিনী। অনেকের ধারণা ছিল এর প্রভাব পড়বে ভোটে। জঙ্গি আস্তানা ঘিরে রাখা এলাকার আশপাশের ভোটকেন্দ্রগুলোতে কোনো প্রভাব চোখে পড়েনি। তবে নিরাপত্তার স্বার্থে ওই এলাকায় রিকশা ঢুকতে না দেয়ায় বয়স্ক ও নারী ভোটাররা কিছুটা সমস্যায় পড়েছেন।

বৃহস্পতিবার সকালের দিকে ওই এলাকার কয়েকটি কেন্দ্র ও ভোটারদের সঙ্গে কথা বলে এমনটাই জানা গেছে।

বুধবার কুমিল্লার দক্ষিণ বাগমারা এলাকার গন্ধমতি বড় কবরস্থানে জঙ্গি আস্তানার সন্ধান পাওয়ার পর আতঙ্ক ছড়িয়ে পড়েছিল। গতকাল থেকে যে বাড়িতে জঙ্গি আস্তানার খোঁজ পাওয়া গেছে সেটি ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী।

ভোট দিয়ে বের হয়ে আসা একজন নারী ঢাকাটাইমসকে বলেন, ‘জঙ্গির খবর পাওয়ার পর ভয়ে ছিলাম ভোট দিতে পারবো কি না। কিন্তু কোনো সমস্যা হয়নি। তবে রিকশা নিয়ে আসতে না পারায় সমস্যা হয়েছে।’ কুমিল্লা নগরের দক্ষিণ বাগমারা-সংলগ্ন গন্ধমতি বড় কবরস্থানের পশ্চিম পাশে জেলা পুলিশ, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের সদস্যরা ঘটনাস্থলে আছেন।

যে বাড়িতে জঙ্গি আস্তানার খবর মিলেছে এর পাশের একটি বাড়ির একজন নারী ভোটার বলেন, ‘পুলিশ, র‌্যাব যেভাবে ঘিরে রাখছে তাতে আমাদের ভয় দূর হয়েছে। কিন্তু ভোটের পরে কী হবে তা নিয়ে সবাই চিন্তায় আছি।’

অন্য একজন কিছুটা ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘অলিগলিতে রিকশা চলতে দিচ্ছে না। বয়স্ক মানুষ কিভাবে ভোট দেবে। এজন্য অনেকে আসতে সমস্যায় পড়ছে। কেউ কেউ এজন্য আগ্রহ হারিয়ে ফেলেছে।’

ওই এলাকার ল্যাবরেটরি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সকাল থেকে ভোটারদের উপস্থিতি কিছুটা কম দেখা গেছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে উপস্থিতি বেড়েছে।

পাশের গন্ধমতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সকাল থেকে নারী ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের লম্বা লাইন ছোট হয়ে আসে।

ভোট কেমন পড়েছে জানতে চাইলে প্রিসাইডিং কর্মকর্তা এস এম মোজাম্মেল হোসেন বলেন, এই কেন্দ্রে মোট ভোট দুই হাজার ৬৪। আড়াইটা পর্যন্ত প্রায় ১২শ ভোট পড়েছে।

অপর এক প্রশ্নের জবাবে এই কর্মকর্তা বলের, একটা ভয় সবার মাঝেই ছিল। কিন্তু এখন পর্যন্ত ভোটে জঙ্গির বিষয়টি কোনো প্রভাব পড়তে দেখিনি। ল্যাবরেটরি বিদ্যালয়ের প্রিসাইডিং কর্মকর্তা ইউনূস মিয়া জানান, আমার কেন্দ্রে মোট ভোটার দুই হাজার ৩৬৫ জন। বেলা ১টা পর্যন্ত ১১শর মতো ভোট পড়েছে।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, জঙ্গি আস্তানার ঘটনা কোনো প্রভাব ফেলেনি।

(ঢাকাটাইমস/৩০মার্চ/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :