নির্বাচনে জিতেও সন্তুষ্ট নন সাক্কু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ৩১ মার্চ ২০১৭, ০০:০৯ | প্রকাশিত : ৩০ মার্চ ২০১৭, ২০:৫১
ফাইল ছবি

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির প্রার্থী মনিরুল হক সাক্কু ভোটের শুরু থেকেই কেন্দ্র দখলসহ নানা অভিযোগ করে গেছেন। তবে শেষ পর্যন্ত তিনি জিতেছেন ১০ হাজারেরও বেশি ভোটের ব্যবধানে। আর জেতার পর গণমাধ্যমকে দেয়া প্রতিক্রিয়ায় তিনি বলেছেন, পরিবেশ ভালো থাকলেও সব ভোটার কেন্দ্রে আসেনি সরকারি দলের প্রভাব আর নির্বাচন কমিশনের উদ্যোগহীনতার কারণে।

রাতে বেসরকারি টেলিভিশন সময় টিভিকে দেয়া এক সাক্ষাৎকারে এ কথা বলেন সাক্কু। তার দাবি, নির্বাচন কমিশন পুরোপুরি ব্যর্থ হয়েছে কুমিল্লায়। প্রধান নির্বাচন কমিশনার যে কথা দিয়েছিলেন তা রাখেননি। কুমিল্লায় লেভেল প্লেয়িং ফিল্ড ছিল না বলেও অভিযোগ করেছেন তিনি।

সাক্কু বলেন, ‘নির্বাচন কমিশন কিছুই করে নাই। প্রতিটা কেন্দ্রেই তারা গণ্ডগোল করেছে।… তারা যেখানেই হামলা করেছে, আমি যেখানেই ছুটে গেছি, কিন্তু পুলিশ কিছু করেনি। এটা কি লেভেল প্লেয়িং?’।

সাম্প্রতিক বিভিন্ন নির্বাচনের মধ্যে কুমিল্লায় ভোট পড়েছে সবচেয়ে বেশি। তবে সাক্কু মনে করেন আরও বেশি ভোট পড়া উচিত ছিল। তিনি বলেন, ‘আমি মিছা কথা বলি না, এইটাকে জয় বলার কোনো মানে হয় না। যেখানে ২ লাখ ৭০ হাজার ভোট, সেখানে এক লাখ ২০ হাজার ভোট কাস্ট হয় না, কেন কাস্ট হয় না? এই হিসাব কে দিবে? আকাশ ভালো, সব ভালো, মানুষ কেন আসলো না। কেন আসলো না?’।

যদি ভোটে কারচুপিই হতো, তাহলে আপনি কীভাবে জিতলেন?-এমন প্রশ্নের জবাবে বিএনপির প্রার্থী বলেন, ‘যদি আরও এক লাখ ৭০ হাজার ভোট কাস্ট হইতো, আমি এক লাখ ২০ হাজার ভোট পাইতাম। মানুষ তো আসেনি।’

সাক্কু বলেন, ‘নির্বাচন কমিশনের প্রধান কী করেছে সেটা জনগণ দেখছে। তারা সম্পূর্ণ ব্যর্থ। আপনারা গেরিলা যুদ্ধ দেখছেন না? এইটা ছিল সে রকম। প্রতিটা কেন্দ্রে তারা ঝামেলা করেছে।’

ঢাকাটাইমস/৩০মার্চ/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :