টঙ্গীতে জঙ্গিবিরোধী অভিযানে আটক তিন

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ৩১ মার্চ ২০১৭, ১০:০০ | প্রকাশিত : ৩১ মার্চ ২০১৭, ০৯:৫৭

গাজীপুরের টঙ্গীর গাজীপুরা বাসস্ট্যান্ড এলাকায় পুলিশের জঙ্গিবিরোধী বিশেষ অভিযানে মাদ্রাসার এক ছাত্রসহ তিন জনকে আটক করা হয়েছে। এরা হল, তাওহিদুল ইসলাম রাফি (১৮), আব্দুল্লাহ (৩০), আনিসুর রহমান (৪২)। এদের মধ্যে তাওহিদুল ইসলাম রাফি তামিরুল মিল্লাত কামিল মাদ্রাসার একাদশ শ্রেণির ছাত্র।

বৃহস্পতিবার বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত চলা এই অভিযানের নেতৃত্ব দেন গাজীপুর জেলা পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার রাসেল শেখ। পুলিশ জানায়, দেশের বিভিন্ন এলাকাতেই জঙ্গিবিরোধী অভিযান জোরদার হয়েছে। এর অংশ হিসেবেই এই অভিযান চালানো হয়েছে।

চলতি মাসের শুরুর দিকে টঙ্গীতে জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদের মৃত্যুদণ্ডপ্রাপ্ত নেতা মুফতি আবদুল হান্নানকে ছিনিয়ে নেয়ার চেষ্টা হয়। তাকে বহনকারী প্রিজন ভ্যানে বোমা হামলার পর আটক হন একজন। পরে তার কাছ থেকে তথ্য পেয়ে নরসিংদীর একটি কওমি মাদ্রাসা থেকে আটক হন আরও একজন। পাবনা ও রাজশাহী থেকে আরও তিন জনকে ধরে পুলিশ। এই তিন জন ওই ঘটনায় সম্পৃক্ত কি না-সে বিষয়ে অবশ্য পুলিশ এখনও কিছু জানায়নি।

টঙ্গী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ তালুকদার ঢাকাটাইমসকে জানান, ‘আটক প্রত্যেকেই জঙ্গিবাদে সম্পৃক্ত। তাদেরকে জিজ্ঞাসাবাদ চলছে। তবে তদন্তের স্বার্থে এখনই সবকিছু বলা যাচ্ছে না।’

টঙ্গী মডেল থানার পরিদর্শক (তদন্ত) হাসানুজ্জামান ঢাকাটাইমসকে জানান, সারাদেশে পুলিশের জঙ্গিবিরোধী অভিযানের অংশ হিসেবে গাজীপুরা বাসস্ট্যাান্ড সংলগ্ন ইমাম আবু হানিফা (রাঃ) ছাত্রবাস, মদিনা ছাত্রাবাস ও বালাদিন ছাত্রাবাসে অভিযান চালানো হয়। এসময় ইমাম আবু হানিফা ছাত্রাবাস থেকে তামিরুল মিল্লাত মাদ্রাসার এক ছাত্রকে আটক করা হয়। সে ইসলামিক ছাত্র শিবিরের সাথে সম্পৃক্ত বলে জানিয়েছে। এছাড়াও জঙ্গি সন্দেহে আরো দুইজনকে আটক করা হয়েছে।

ঢাকাটাইমস/৩১মার্চ/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :