প্রতি ছুটির দিনই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজট

গজারিয়া (মুন্সীগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ মার্চ ২০১৭, ১৫:৩৩

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের আলীপুরা এলাকায় সড়ক দুর্ঘটনাসহ ছুটির দিনে যানবাহনের বাড়তি চাপে শুক্রবার সকাল থেকেই মহাসড়কের গজারিয়ায় উভয় পাশে যানজট বেঁধেছে।

গজারিয়া থানার ভবেরচর হাইওয়ে ফাড়ির  পরিদর্শক মো. আবুল হাশেম মুন্সী ঘটনার জানান, পুলিশ যানজট নিরসনে সাধ্যমতো চেষ্টা করে যাচ্ছে। নিয়ম না মেনে গাড়ি চালানো ও যানজটের অন্যতম কারণ বলে মনে করেন হাইওয়ের এই পুলিশ কর্মকর্তা।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, মহাসড়কের দুর্ঘটনা ও ছুটির দিনে যে কোন সময়ের তুলনায় মহাসড়কে যানবাহন চলাচলের চাপ কয়েকগুণ বৃদ্ধি পাওয়াই দীর্ঘ যানজটের কারণ।

নারায়ণগঞ্জের সোনারগাঁ, মুন্সীগঞ্জের গজারিয়াসহ কুমিল্লার দাউদকান্দি এলাকাসহ মহাসড়কের প্রায় ২০ কিলোমিটারজুড়ে এ যানজট  সৃষ্টি হয়। প্রায় প্রতি ছুটির দিনেই মহাসড়কের এসব অংশে যানজটের কবলে পড়ে যাত্রী, পথচারী ও চালকরা বোগান্তির শিকার হন।

কুমিল্লাগামী তৃষা পরিবহনের যাত্রী ফজর আলী মিয়া সকাল সাড়ে দশটায় মেঘনা সেতুর পূর্ব প্রান্ত থেকে জানান, ঢাকা থেকে রওয়ানা দিয়ে আড়াই ঘণ্টায় এখানে এলাম। কখন বাড়ি যেতে পারব জানি না।

ঢাকাগামী গাজী গ্রুপের মালবাহী ট্রাকের চালক বলেন, দাউদকান্দি এলাকা থেকে জ্যামে পড়েছি। কচ্ছপ গতিতে থেমে যেতে বাধ্য হচ্ছি। এ প্রতিবেদন তৈরির সময়ও (বেলা সাড়ে ১১টা) যানজট অব্যাহত ছিল।

(ঢাকাটাইমস/৩১মার্চ/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত