‘প্রমাণ হয়েছে শেখ হাসিনার অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব’

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ৩১ মার্চ ২০১৭, ১৬:৫৪ | প্রকাশিত : ৩১ মার্চ ২০১৭, ১৬:৪৮

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির জয়ে প্রমাণ হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে সুষ্ঠু নির্বাচন হওয়া সম্ভব। এমন মন্তব্য করে নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, ২০১৮ সালের জাতীয় নির্বাচনও হবে শেখ হাসিনার অধীনে এবং বর্তমান নির্বাচন কমিশনের পরিচালনায়।

শুক্রবার মাদারীপুরের ধুরাইল ইউনিয়নে একটি মসজিদ উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন নৌমন্ত্রী। 

কুমিল্লা সিটি করপোরেশনের দ্বিতীয় নির্বাচনে ১১ হাজার ৮৫ ভোটের ব্যবধানে হেরেছে আওয়ামী লীগ। বৃহস্পতিবার ভোট চলার সময় দিনভর রাজধানীতে বিএনপির পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী কেন্দ্র দখল করে নৌকা প্রতীকের পক্ষে সিল মারার অভিযোগ করেন। 

নৌমন্ত্রী বলেন, নির্বাচন নিয়ে অভিযোগ করা বিএনপির বদভ্যাসে পরিণত হয়েছে। নির্বাচনে হেরে গেলে এসব কথা তারা চালিয়ে যান, আর জিতে গেলে পরে চুপ করে যান। 
শাহাজান খান বলেন, নারায়ণগঞ্জ ও কুমিল্লায় যেভাবে নির্বাচন হয়েছে, জাতীয় নির্বাচনও হবে সেভাবেই। সে সময় সরকার কেবল দৈনন্দিন কাজ করবে। নির্বাচনে হস্তক্ষেপ করার কোন সুযোগ তাদের থাকবে না। 

শাজাহান খান বলেন, ‘বিএনপি মাগুরা, মিরপুরের মত কারচুপি, মানুষকে ভোটকেন্দ্রে আসতে না দেওয়া, পিজাইডিং কর্মকর্তাকে হত্যার যে সংস্কৃতি সৃষ্টি করেছিল, তা থেকে মানুষকে আমরা মুক্ত করেছি। আশা করি আগামীতে আরও সুষ্ঠু নির্বাচন হবে এবং সে নির্বাচনে জনগণ নৌকার পক্ষে রায় দেবে।’

সাম্প্রতিক জঙ্গি তৎপরতা নিয়ে মন্ত্রী বলেন, ‘জঙ্গিদের সঙ্গী হচ্ছে বিএনপি ও জামায়াত। যখন শেখ হাসিনা জঙ্গি ও তাদের সঙ্গীদের মোকাবেলা করছে তখন তাদের গাত্রদাহ শুরু হয়েছে। তারা বলতে চাচ্ছে এরা জঙ্গি নয়। জঙ্গিরা যখন আত্মঘাতী হচ্ছে আবার ক্রসফায়ারে মারা যাচ্ছে তখন তারা প্রশ্ন করছে কেন তারা নিহত হলো বা হত্যা করা হলো। এই সমস্ত প্রশ্ন তুলে তারা মানুষের মধ্যে বিভ্রান্ত ছড়ানোর চেষ্টা করছে।’

মাদারীপুর সদর উপজেলা চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক খান, ধুরাইল ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান মৃধা প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/৩১মার্চ/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত