টিটিসির ভিত্তিপ্রস্তর উদ্বোধন

প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনায় আলফাডাঙ্গায় দোয়া

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ৩১ মার্চ ২০১৭, ১৮:৪৭ | প্রকাশিত : ৩১ মার্চ ২০১৭, ১৬:৫৬

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে আলফাডাঙ্গার শতাধিক মসজিদে জুমার নামাজের পর দোয়া করা হয়েছে। গত ২৯ মার্চ ফরিদপুরের জনসভায় আলফাডাঙ্গায় (কামারগ্রাম) নির্মিতব্য কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের (টিটিসি) ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন তিনি। এ উপলক্ষে কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন মসজিদে দোয়া ও মোনাজাতের আয়োজন করে।

দোয়ায় অংশ নেয়া মুসল্লিরা প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন। তারা বর্তমান সরকারের উন্নয়নমূলক কার্যক্রম যে অব্যাহত থাকে এজন্য আল্লাহ রাব্বুল আলামিনের কাছে প্রার্থনা করেন। পাশাপাশি এলজিআরডি মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন এবং ঢাকাটাইমস সম্পাদক আরিফুর রহমান দোলনের সুস্বাস্থ্য কামনা করে দোয়া করা হয়।

টিটিসি নির্মাণ প্রকল্পটি আলফাডাঙ্গায় বরাদ্দের ব্যাপারে ঢাকাটাইমস সম্পাদক সরকারের বিভিন্ন পর্যায়ে দৌড়ঝাঁপ করেছিলেন। খন্দকার মোশাররফ হোসেন তখন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন।

সারাদেশে ৪০টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ করছে সরকার। এর মধ্যে একটি হচ্ছে আলফাডাঙ্গার কামারগ্রামে। ৭০ কোটি টাকা ব্যয়ে নির্মিতব্য টিটিসির জন্য কামারগ্রাম কাঞ্চন একাডেমীর মালিকানাধীন একটি জমি দেয়া হয়েছে।

জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি) সূত্র ঢাকাটাইমসকে জানায়, ৪০টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের মধ্যে দুটি হচ্ছে ফরিদপুর জেলায়। একটি আলফাডাঙ্গায় অন্যটি নগরকান্দা উপজেলায়। গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় একটি টিটিসি স্থাপিত হবে। এছাড়া বরিশালের গৌরনদী, পটুয়াখালীর দশমিনা, চাঁদপুর সদর, চট্টগ্রাম সদর, রাউজান ও সন্দীপ, কুমিল্লার চৌদ্দগ্রাম, নাঙ্গলকোট ও দাউকান্দি, কক্সবাজারের রামু, গাজীপুরের কাপাসিয়া, জামালপুরের মেলান্দহ, কিশোরগঞ্জের মিঠামইন, মানিকগঞ্জের সিঙ্গাইর, মুন্সীগঞ্জের সদর, ময়মনসিংহের হালুয়াঘাট, নারায়ণগঞ্জ সদর, শেরপুর সদর, টাঙ্গাইলের কালিহাতি, নাগরপুর, নরসিংদীর মনোহরদি, বাগেরহাটে চিতলমারি, যশোরের কেশবপুর, খুলনার দিঘলিয়া ও পাইকগাছা, নওগাঁর রাণীনগর, নাটোরের সিংড়ায়, পাবনার সুজানগরে, রাজশাহীর মোহনপুর, সিরাজগঞ্জের সদর ও কামারখন্দ, লালমনিরহাটের হাতিবান্ধা, রংপুরের পীরগঞ্জ, দিনাজপুরের খানসামা, হবিগঞ্জ সদরে, মৌলভীবাজারের বড়লেখায় এবং সিলেটের ফেঞ্চুগঞ্জে টিটিসি নির্মিত হবে। এর মধ্যে চট্টগ্রামে হবে একটি মেরিন টেকনোলজি ইনস্টিটিউট।

(ঢাকাটাইমস/৩১মার্চ/প্রতিনিধি/এফএইচ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :