সরকার চাইলে সীমাকে জেতাতে পারতো: মতিয়া

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ৩১ মার্চ ২০১৭, ১৮:৫৫ | প্রকাশিত : ৩১ মার্চ ২০১৭, ১৮:৫২

সরকার চাইলে কুমিল্লায় আওয়ামী লীগের প্রার্থী আঞ্জুম সুলতানাকে জেতাতে পারতো বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী। তিনি বলেন, সুষ্ঠু নির্বাচনে সরকার যে আন্তরিক, তারই প্রমাণ পাওয়া গেছে সেখানে। 

শুক্রবার বিকালে শেরপুরের নকলা উপজেলার স্থানীয় লাভা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এক সমাবেশে মতিয়া চৌধুরী এ কথা বলেন। এ সময় তিনি স্থানীয় উন্নয়নে সরকারের নানা উদ্যোগের পাশাপাশি কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন নিয়েও কথা বলেন। 

বৃহস্পতিবার আলোচিত এই ভোটে বিএনপির কাছে ১১ হাজার ভোটে হেরে যায় আওয়ামী লীগ। মতিয়া বলেন, ‘সরকারের সকল ব্যবস্থাপনায় আমূল পরিবর্তন আসছে। তার বড় প্রমাণ কুমিল্লা সিটি করপোরেশনের নির্বাচন।’ 

এর আগে উপজেলার ১৯৫টি স্কুল ও মাদ্রাসায় বিভিন্ন ক্রীড়া সামগ্রী বিতরণ করেন কৃষিমন্ত্রী। এগুলোর মধ্যে রয়েছে ফুটবল, হ্যান্ডবল, ভলিবল, ক্রিকেট সেট, ব্যাডমিন্টন সেট, কেরাম, দাবা বোর্ড। 

মন্ত্রী আরো বলেন, ‘ছেলে-মেয়েরা যদি খেলাধুলায় একটু প্রফুল্ল না থাকে, তাহলে জঙ্গিবাদের দিকে যাবে। তাই সরকার লেখাপড়ার পাশপাশি শিক্ষার্থীদের খেলাধুলায় মনোযোগী হতে এসব সামগ্রী বিতরণ করছে। এতে মানসিক বিকাশের পাশাপাশি শিক্ষার্থীরা জঙ্গিবাদের হাত থেকে দূরে থাকবে।’

জঙ্গিবাদ সম্পর্কে মতিয়া বলেন, ‘এ পথ অন্যায়ের পথ, গোমরাহির পথ, ভুল পথ।’ ওই পথ ছেড়ে জঙ্গিদের স্বাভাবিক জীবনে ফিরে আসার আহ্বান জানান তিনি। 

মতিয়া চৌধুরী বলেন, ‘জনগণের সকল দিকেই নজর রেখেছেন শেখ হাসিনা, এমনকি ক্রীড়াঙ্গণেও। ৫০ লাখ হতদরিদ্র পরিবারের মাঝে ১০ টাকা কেজি দরে চাল দেওয়া হচ্ছে তাতে রাতে কেউ না খেয়ে ঘুমাবে না। তিনি (শেখ হাসিনা) হলেন ধন্য পিতার যোগ্য সন্তান। ’

শেরপুরের জেলা প্রশাসক মল্লিক আনোয়ার হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমান, পুলিশ সুপার রফিকুল হাসান গণি, নকলা উপজেলা চেয়ারম্যান মাহবুব আলী চৌধুরী মনির, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ এ সময় উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/৩১মার্চ/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত