অভিযান স্থগিতের পরই বড়হাটের আস্তানায় বিস্ফোরণ-গুলি

মৌলভীবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ৩১ মার্চ ২০১৭, ২১:৪৪ | প্রকাশিত : ৩১ মার্চ ২০১৭, ২১:১৭
ফাইল ছবি

মৌলভীবাজারের বড়হাট এলাকায় ঘিরে রাখা জঙ্গি আস্তানায় ‘অপারেশন ম্যাক্সিমাস’ আজকের মতো স্থগিত ঘোষণার পরপরই বেশ কয়েকটি বিস্ফোরণের খবর পাওয়া গেছে। শুক্রবার রাত আটটার দিকে মুহূর্মুহু বিস্ফোরণ ও গুলির শব্দে প্রকম্পিত হয়ে উঠে আস্তানাটির আশপাশের এলাকা। সোয়াট সদস্যরাও বেশ কয়েক রাউন্ড গুলি ছুড়েছে বলে আইনশৃঙ্খলা বাহিনী সূত্রে জানা গেছে।

রাত সাড়ে আটটার দিকে ঢাকাটাইমসের মৌলভীবাজার প্রতিনিধি জানান, অভিযান স্থগিতের একটু পরই বড়হাটের আস্তানাটি থেকে বিকট বিস্ফোরণের শব্দ শোনা যায়। তবে এটি কিসের শব্দ আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে স্পষ্ট করে কিছু জানানো হয়নি। এ সময় পুলিশের বিশেষায়িত ইউনিট সোয়াট ও কাউন্টার টেরোরিজমের সদস্যরা বেশ কয়েক রাউন্ড গুলি ছোঁড়ে। গুলি ও বিস্ফোরণের শব্দে আশপাশের এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। এখনো ওই এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

এ ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্বশীল কোনো কর্মকর্তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

এর আগে সন্ধ্যায় কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম সাংবাদিকদের জানান, বৈরি আবহাওয়া ও অন্ধকার হয়ে আসায় আজকের জন্য অভিযান স্থগিত করা হয়েছে। শনিবার সকাল আবহাওয়া ভালো থাকা সাপেক্ষে পুনরায় অভিযান শুরু করা হবে।

তিনি বলেন, জঙ্গিরা ভেতর থেকে কিছু বোমার বিস্ফোরণ ঘটিয়েছে। আমাদের সোয়াট দল ভেতরে ঢোকার চেষ্টা করলেই জঙ্গিরা ভেতর থেকে বিস্ফোরণ ঘটিয়েছে। তাদের কাছে প্রচুর বিস্ফোরক আছে বলে আমরা ধারণা করছি। যে বাড়িটিতে তারা অবস্থান নিয়েছে, সেই বাড়িতে অনেক কক্ষ রয়েছে এবং একটি নির্মাণাধীন ভবন রয়েছে। এ কারণে এই অভিযান শেষ হতে আরও কিছু সময় লাগবে।

কাউন্টার টেরোরিজম ইউনিট প্রধানের বক্তব্য দেয়ার পর রাত আটটার দিকে বাড়িটি থেকে বিস্ফোরণের শব্দ শোনা যায়। এ সময় সোয়াট ও কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা বাড়িটিকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছোঁড়ে। এক মিনিটেরও বেশি সময় গুলির শব্দ শোনা যায়। এরপর রাত সোয়া আটটার দিকে বৃষ্টি নামে। এর কয়েক মিনিট পর ফের গুলির শব্দ শোনা যায়।

ঢাকাটাইমস/৩১মার্চ/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :