বড়হাটের ‘জঙ্গি আস্তানা’র ভেতরে সোয়াট

মাহবুবুর রহমান, মৌলভীবাজার থেকে
| আপডেট : ০১ এপ্রিল ২০১৭, ১১:৪০ | প্রকাশিত : ০১ এপ্রিল ২০১৭, ০৯:৩২

জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা মৌলভীবাজারের বড়হাটের বাড়িটিতে ‘অপারেশন ম্যাক্সিমাস’ শুরু করেছে আইনশৃঙ্খলা বাহিনী। শনিবার সকাল আটটা ৫৫ মিনিটে বিশেষায়িত সোয়াট টিমের সদস্যরা আস্তানাটির ভেতরে প্রবেশ করেছেন।

অতিরিক্ত পুলিশ সুপার রওশনউজ্জামান বলেন, সকালে সোয়াত টিমের সদস্যরা ডুপ্লেক্স বাড়িটির দোতলায় প্রবেশ করেছেন। দোতলার সব কক্ষে তল্লাশির পর তারা নিচতলার আস্তানাটিতে ঢুকবেন। সব কিছু ঠিক থাকলে আজকের মধ্যেই অভিযান শেষ হবে বলে জানান তিনি।

এর আগে বৈরি আবহাওয়া ও অন্ধকারের কারণে গতকালের জন্য অভিযান স্থগিত ঘোষণা করেন কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

সন্ধ্যায় ব্রিফিংয়ে সাংবাদিকদের মনিরুল জানিয়েছেন, ‘বাড়িটিতে অনেকগুলো কামরা রয়েছে এবং আরেকটি ভবন নির্মাণাধীন। অন্য আস্তানা থেকে এই আস্তানাটি একটু জটিল। এ কারণে অভিযান আজ সমাপ্ত করা যাচ্ছে না। শনিবার সকালে আবহাওয়া ভালো থাকলে পুনরায় অভিযান চলবে।

তার সেই ঘোষণার ঘণ্টা না পেরুতে না পেরুতেই আস্তানাটি থেকে বিকট শব্দে তিনটি বিস্ফোরণ ঘটে। এ সময় সোয়াট ও কাউন্টার টেরেরিজম ইউনিটের সদস্যরা আস্তানাটি লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছোঁড়ে। মুহুর্মুহু গুলিতে ওই এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। এক মিনিটেরও বেশি সময় গুলির শব্দ শোনা যায়।

গত বুধবার ভোরে মৌলভীবাজার পৌরসভার বড়হাট এলাকার একটি দোতলা বাড়ি এবং সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের নাসিরপুরের একটি বাড়িতে জঙ্গি আস্তানার সন্ধান পায় কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা। এর মধ্যে বৃহস্পতিবার বিকালে নাসিরপুরের আস্তানাটিতে ‘অপরাশেন হিটব্যাক’ শেষ করে সোয়াট। এতে আস্তানাটি থেকে চার শিশুসহ সাত মরদেহের ছিন্নভিন্ন অংশ পাওয়া গেছে বলে মনিরুল ইসলাম জানান। এরপর গতকাল থেকে বড়হাট এলাকার আস্তানাটিতে ‘অপারেশন ম্যাক্সিমাস’ শুরু করে আইনশৃঙ্খলা বাহিনী।

ঢাকাটাইমস/১এপ্রিল/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :