ঢাকাটাইমসের সংবাদে চিত্রা সেতুর ফাটলে মেরামত চলছে

নড়াইল প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ এপ্রিল ২০১৭, ১০:০১

সংবাদ প্রকাশের পর মেরামত করা হচ্ছে চিত্রা সেতুর পাটাতন। ৩০ মার্চ ঢাকাটাইমসে ‘উদ্বোধনের পাঁচ দিন পরেই চিত্রা সেতুতে ফাটল’ শিরোনামে সংবাদটি প্রকাশিত হয়। এরপর এলজিইডির তত্ত্বাবধানে সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠান শুক্রবার বিকালে মেরামতের কাজ শুরু করে।

চিত্রা সেতু নির্মাণের পর ২৬ মার্চ যান চলাচলসহ জনসাধারণের জন্য খুলে দেয়া হয়। কিন্তু ৩০ মার্চ সকালে সেতুর পশ্চিম প্রান্তে পাটাতনে ফাটল দেখা যায়।

জানা গেছে, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) তত্ত্বাবধানে নড়াইল শহরের সাবেক ফেরিঘাট এলাকায় ২৮ কোটি ২০ লাখ ৮০ হাজার টাকা ব্যয়ে সেতুটি নির্মিত হয়। ৩০ এপ্রিল চিত্রা সেতুর নির্মাণ কাজ শেষ হওয়ার কথা থাকলেও ২৬ মার্চ সেতুটি উন্মুক্ত করা হয়। সেতুটি চালুর ফলে নড়াইল শহরের সাথে লোহাগড়া ও কালিয়া উপজেলাবাসী এবং প্রতিবেশী জেলা গোপালগঞ্জ ও যশোরসহ ঢাকার সড়ক যোগাযোগ ব্যবস্থা সহজ হলেও হঠাৎ ফাটল দেখা দেয়ায় জনমনে নানা প্রশ্নের সৃষ্টি হয়।

ফাটল প্রসঙ্গে এলজিইডি নড়াইলের নির্বাহী প্রকৌশলী আবু ছায়েদ জানান, সেতুর উপরি ভাগের এ ফাটল- তেমন কিছু নয়। এটি মূল ঢালাইয়ের ফাটল নয়।

নির্মাণ শ্রমিকসহ ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা দাবি করে বলেন, উপরি ভাগে ফাটল দেখা গেলেও মূল ঢালাইয়ে কোনো সমস্যা হয়নি।

প্রসঙ্গত, ঢাকার ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স এমবিইএল-ইউডিসি (জেভি) সেতুটি নির্মাণ করেছে।

(ঢাকাটাইমস/১এপ্রিল/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :