বড়হাটেও জীবিত পাওয়া যায়নি কাউকে

মাহবুবুর রহমান, মৌলভীবাজার থেকে
| আপডেট : ০১ এপ্রিল ২০১৭, ১৩:৩৭ | প্রকাশিত : ০১ এপ্রিল ২০১৭, ১২:৪৭
ফাইল ছবি

মৌলভীবাজারের বড়হাট এলাকায় ঘিরে রাখা জঙ্গি অস্তানাটি থেকে তিনজনের মরদেহ উদ্ধার করেছে। এদের মধ্যে দুইজন পুরুষ ও একজন নারী আছেন।

শনিবার দুপুরের দিকে মরদেহ তিনটি উদ্ধার করা হয়েছে বলে এক সংবাদ সম্মেলনে কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম জানান। এ সময় তিনি অভিযানের সমাপ্তি ঘোষণা করেন।

মনিরুল ইসলাম বলেন, ‘অভিযান চালানোর পর তিনজনকে মৃত অবস্থায় পাওয়া যায়। গতকাল রাতে বোমা বিস্ফোরণ ঘটিয়ে তারা আত্মহুতি দিতে পারে বলে ধারণা করা হচ্ছে।’ তবে মরদেহগুলো ছিন্নভিন্ন ছিল কিনা সে বিষয়ে কিছু জানাননি তিনি।

কাউন্টার টেরোরিজম ইউনিট প্রধান জানান, নিহত দুই পুরুষের মধ্যে একজন সিলেটের আতিয়া মহলের অদূরে বোমা হামলার ঘটনায় জড়িত ছিল। আতিয়া মহলের বাহিরে ওই হামলায় র‍্যাবের গোয়েন্দা প্রধান ও দুই পুলিশ কর্মকর্তাসহ সাতজন নিহত হন। মরদেহ তিনটি ময়নাতদন্তের জন্য হাসপাতালের পাঠানোর প্রক্রিয়া চলছে।

মনিরুল ইসলাম জানান, সকালে অভিযান চালানোর পর বাড়িটির ভেতরে থাকা দুটি গ্রেনেড নিষ্ক্রিয় করা হয়েছে। এছাড়া একটি গ্রেনেড বাড়িটির পাশের ধানক্ষেতে পড়ে আছে, যেটি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের লক্ষ্য করে জঙ্গিরা ছুড়ে মেরেছিল বলে জানান তিনি। এটি নিষ্ক্রিয়েরও চেষ্টা চলছে।

তিনি বলেন, জঙ্গিদের বারবার আত্মসমর্পণ করার আহ্বান জানানো হলেও তারা সেই আহ্বানে সাড়া দেয়নি। অভিযান চালানোর জন্য সোয়াট সদস্যরা যখনই ঘটনাস্থলে যাওয়ার চেষ্টা করেছে তখনই তারা বিস্ফোরণ ঘটিয়েছে। শেষ পর্যন্ত অভিযান সফলভাবে শেষ হয়েছে বলে জানান তিনি।

এর আগে সকাল আটটা ৫৫ মিনিটে বিশেষায়িত সোয়াট টিমের সদস্যরা কয়েক রাউন্ড গুলি করে ডুপ্লেক্স বাড়িটিতে অপারেশন ম্যাক্সিমাস’ শুরু করে। তবে এ সময় জঙ্গি আস্তানা থেকে কোনো গুলি ছোড়ার শব্দ পাওয়া যায়নি। ভেতর ঢুকে প্রথমে তারা বাড়িটির দোতলায় তল্লাশি চালায়। পরে সাড়ে ১১টার দিকে আস্তানার ভেতরে প্রবেশ করে। কিছু সময় পর সোয়াট সদস্যরা আস্তানাটি থেকে বেরিয়ে আসে।

উল্লেখ্য, গত বুধবার ভোর সাড়ে ৫টা থেকে মৌলভীবাজার পৌরসভার বড়হাট এলাকার একটি দোতলা বাড়ি এবং সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের নাসিরপুরের একটি বাড়িতে জঙ্গি আস্তানার সন্ধান পায় আইনশৃঙ্খলা বাহিনী।

এর মধ্যে বৃহস্পতিবার বিকালে মৌলভীবাজারের নাসিরপুরে জঙ্গি আস্তানায় সোয়াতের ‘অপরাশেন হিটব্যাক’ শেষ হয়। এতে দুই নারী ও চার শিশুসহ সাতজন নিহত হয়। এরপর বড়হাটের বাড়িটিতে অভিযানে নামে আইনশৃঙ্খলা বাহিনী।

ঢাকাটাইমস/১এপ্রিল/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :