ভাওয়াল কলেজে মন্ত্রীর উপস্থিতিতে সংঘর্ষ, আহত ১০

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ এপ্রিল ২০১৭, ১৮:১০

ছাত্রসংসদ নির্বাচনকে কেন্দ্র করে মন্ত্রীর উপস্থিতিতেই গাজীপুরের ভাওয়াল বদরে আলম সরকারি কলেজে ছাত্রলীগের দুইপক্ষে সংঘর্ষ ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। সংঘর্ষে সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার এবং কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। এ ঘটনায় পুলিশ ঘটনাস্থল থেকে কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা অনিক সরকারসহ ১৩জনকে আটক করেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ ও র‌্যাব মোতায়েন করা হয়েছে।

পুলিশ ও সাধারণ শিক্ষার্থীরা জানায়, শনিবার দুপুরে কলেজে ক্রীড়া প্রতিযোগিতা ও শেখ ফজিলাতুন্নেছা ছাত্রী নিবাস উদ্বোধন করেন মুক্তিযোদ্ধা বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। অনুষ্ঠান শেষে তিনি চলে যাওয়ার সময় ছাত্রলীগের কিছু নেতাকর্মী মন্ত্রীর গাড়ি আটকিয়ে ছাত্র সংসদ নির্বাচনের দাবি করে স্লোগান দিতে থাকে। এসময় ছাত্র লীগের অপর অংশের নেতাকর্মীরা বাধা দেয়। এতে দুইপক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। বিক্ষুব্ধরা কলেজ ক্যাম্পাসে অধ্যক্ষের কার্যালয় এবং বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়। এসময় ঢাকা টাঙ্গাইল মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পরে মন্ত্রী পুলিশ পাহারায় ঘটনাস্থল ত্যাগ করেন। উভয় পক্ষের সংঘর্ষ চলাকালে সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাখাওয়াত হোসেন, কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোশারফ হোসেন সৌরভসহ অন্তত ১০ জন আহত হন। পরে ঘটনাস্থলে পুলিশ অভিযান চালায়। এক পর্যায়ে চান্দনা চৌরাস্তা এলাকায় ছাত্রলীগের এক অংশ মিছিলের চেষ্টা করলে পুলিশ সেখান থেকে কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা অনিক সরকারসহ কমপক্ষে ১৩জনকে আটক করে।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার রাসেল শেখ জানান, মন্ত্রীর গাড়ি অবরুদ্ধ, মারামারি এবং ভাঙচুরের ঘটনায় পুলিশসহ আহতের ঘটনায় বেশ কয়েকজনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

সংঘর্ষের বিষয়ে কলেজ অধ্যক্ষ প্রফেসর জেরিনা সুলতানা জানান, পুলিশের উপস্থিতিতে ছাত্ররা কলেজ ক্যম্পাসে ভাঙচুর করেছে।

(ঢাকাটাইমস/১এপ্রিল/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :