গয়েশ্বরকে রাজনৈতিক প্রতিবন্ধী বললেন নাসিম

ঢাবি প্রতিনিধি
 | প্রকাশিত : ০১ এপ্রিল ২০১৭, ২০:৪২

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে উদ্দেশ্য করে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, যারা ইলেকশনকে আনফেয়ার বলে আর রেজাল্টকে ফেয়ার বলে তারা হলেন রাজনৈতিক প্রতিবন্ধী। শুধু কুমিল্লা নয়, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার আমলে সব সময়, সব জায়গায় ইলেকশন ফেয়ার হয়েছে, ভবিষ্যতেও হবে।

শনিবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিরাজুল ইসলাম চোধুরী মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। যোগাযোগ বৈকল্য বিভাগের দ্বিতীয় বছর পূর্তি উদযাপন উপলক্ষে এ আলোচনা সভা আয়োজন করা হয়।

গতকাল শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনায় গয়েশ্বর বলেন, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের ভোট ‘ফেয়ার’ হয়নি, ফলাফল ‘ফেয়ার’ হয়েছে। নির্বাচন পুরোপুরি সুষ্ঠু হলে বিএনপির প্রার্থী মনিরুল হক সাক্কু আরও বেশি ভোটে জিততেন বলে দাবি করেন তিনি।

গয়েশ্বরের এই বক্তব্যের প্রতিক্রিয়ায় মোহাম্মদ নাসিম আজ এ কথা বলেন।

প্রধানমন্ত্রীর মেয়ে অটিজম বিশেষজ্ঞ সায়মা ওয়াজেদের প্রশংসা করে মন্ত্রী বলেন, ‘তিনি শুধু বাংলাদেশে নয় পুরো দক্ষিণ এশিয়াতে অটিজম শিশুদের নিয়ে কাজ করেছেন। তিনি তার মানবিক কাজের মাধ্যমে পুরো দক্ষিণ এশিয়ায় বিপ্লব ঘটিয়েছেন।’

নাসিম বলেন, ‘আগে প্রতিবন্ধী মানুষকে সমাজে ঘৃণা করা হতো, তাদেরকে সমাজের বোঝা মনে করা হতো। কিন্তু বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিবন্ধীদেরকে আশ্রয় দিয়েছেন, তাদেরকে ভালবেসে বুকে টেনে নিয়েছেন। ফলে সমাজে প্রতিবন্ধীরা আজ আর বোঝা নয়।’

শিক্ষার্থীদের উদ্দেশ্যে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘তোমাদের কাজ হবে মানুষকে সেবা করা, ভালবাসা এবং নিজ নিজ অবস্থান থেকে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়া।’

অনুষ্ঠানে যোগাযোগ ও বৈকল্য বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. হাকিম আরিফের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. ফরিদ উদ্দিন আহমেদ, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মোহাম্মদ দেলোয়ার হোসেন এবং জাপান বাংলাদেশ ফ্রেন্ডশিপ হসপিটালের চেয়ারম্যান অধ্যাপক ডা. সরদার এ নাঈম।

যোগাযোগ ও বৈকল্য বিভাগটি ২০১৫ সালের ১ এপ্রিল থেকে যাত্রা শুরু করে। তবে আনুষ্ঠানিকভাবে ২০১৬ সালের ২৭ জুলাই বিভাগটির উদ্বোধন ঘোষনা করেন অটিজম বিশেষজ্ঞ সায়মা ওয়াজেদ পুতুল।

(ঢাকাটাইমস/১এপ্রিল/ঢাবি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :