তাড়াশে নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষকদের কেন নিয়োগে নয়

তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ এপ্রিল ২০১৭, ১৬:০৫

তাড়াশে নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ ৫১ শিক্ষককে কেন নিয়োগে দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। চার সপ্তাহের মধ্যে শিক্ষা সচিব, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক মহাপরিচালক এবং এনটিআরসিএ’র চেয়ারম্যানকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

নিয়োগ প্রাপ্তীর দাবিতে নন গভ. টিচার রেজি. সার্টিফিকেট অথরিটি (এনটিআরসিএ)’র বিরুদ্ধে উচ্চ আদালতে মামলা দায়ের করেছেন শিক্ষক নিবন্ধন পরীক্ষায় যোগ্যতা অর্জনকারী তাড়াশের ৫১ জন শিক্ষক। এর প্রেক্ষিতে এ রুল জারি করা হয়।

এ সংক্রান্ত রিটের শুনানিতে চলতি বছরের ২৯ মার্চ হাইকোর্টের বিচারপতি কাজী রেজাউল হক ও বিচারপতি মোহাম্মাদ উল্লাহ্র গঠিত দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাড: ড. ইউনুস আলী আকন্দ। ৫১ সদস্যের পক্ষে ইয়াকুব আলী হাইকোর্টে মামলা দায়ের করেন। মামলা নং ১৩২৫/২০১৭, তাং ২৯/০১/২০১৭।

সোমবার এ তথ্য নিশ্চিত করে তাড়াশ উপজেলার ৫১ সদস্য বিশিষ্ট কমিটির আহবায়ক মোজাহারুল ইসলাম এবং যুগ্ম আহবায়ক জমির উদ্দিন বলেন, আমরা নিয়োগ বঞ্চিত শিক্ষকরা নিয়োগ প্রাপ্তির দাবিতে উচ্চ আদালতের স্মরণাপন্ন হয়েছি। আশা করি আদালতের মাধ্যমে আমাদের ন্যায্য অধিকার ফিরে পাব।

(ঢাকাটাইমস/০৩এপ্রিল/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :