এক মিনিটের টর্নেডোতে লণ্ডভণ্ড পাবনার দুই উপজেলা

পাবনা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ এপ্রিল ২০১৭, ১৫:৩১

পাবনার সুজানগর ও সাঁথিয়া উপজেলায় টর্নেডোর আঘাতে পাঁচ শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। এতে আহত হয়েছেন অর্ধশতাধিক মানুষ। সোমবার সন্ধ্যায় শক্তিশালী টর্নেডো আঘাত হানে।

ক্ষতিগ্রস্তরা জানান, সোমবার সন্ধ্যায় ঝড় ও শিলাবৃষ্টির মধ্যে আকস্মিকভাবে টর্নেডো আঘাত হানে। এক মিনিটেরও কম সময় ধরে চলা এই টর্নেডোর আঘাতে লণ্ডভণ্ড হয়ে যায় উপজেলার চিনাখড়া, চর গোন্দিপুর দুপপাড়া ও হাসেমপুর গ্রামের বেশিরভাগ ঘরবাড়ি।

স্মরণকালের ভয়াবহ ও শক্তিশালী এই টর্নেডোর আঘাতে বিভিন্ন গ্রামের পাঁচ শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়। ঘর ও গাছ চাপা পড়ে আহত হয় অর্ধশতাধিক মানুষ। ঘটনার পর থেকে সবকিছু হারিয়ে খোলা আকাশের নিচে মানবেতর জীবনযাপন করছে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো। ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণে কাজ করছে উপজেলা প্রশাসন।

মঙ্গলবার সকালে খবর পেয়ে পাবনা-২ আসনের এমপি খন্দকার আজিজুল হক আরজু, উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়র, উপজেলা নির্বাহী কর্মকর্তা ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন। তাৎক্ষণিকভাবে জেলা প্রশাসন, স্থানীয় এমপির উদ্যোগে ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে ৩০ কেজি করে চাউল, নগদ দুই হাজার টাকা ও শুকনো খাবার বিতরণ করা হয়েছে। পাশাপাশি স্থানীয় বিভিন্ন পেশাজীবী মানুষ নগদ অর্থ ও শাড়ি কাপড় দিয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন।

এদিকে শিলাবৃষ্টিতে ধান, পেঁয়াজ, রসুন, বিভিন্ন সবজি, আম ও লিচুসহ উঠতি ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে।

সোমবার আটঘরিয়া উপজেলার দেবোত্তর ও মাজপাড়া ইউনিয়নের উপর দিয়ে ঝড়ো হাওয়ার সাথে প্রচণ্ড শিলাবৃষ্টিও হয়েছে। এতে ধান, সবজিসহ উঠতি ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে।

(ঢাকাটাইমস/০৪এপ্রিল/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :