সালথা উপজেলা চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ এপ্রিল ২০১৭, ২০:৩৩

ফরিদপুরের সালথা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ওয়াহিদুজ্জামানের বিরুদ্ধে হত্যা মামলার অভিযোগপত্র আদালতে গৃহিত হওয়ায় তাকে সাময়িকভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

গত ৩০ মার্চ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সহকারী সচিব লুৎফুন নাহার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে।

ওই প্রজ্ঞাপনে বলা হয়, ‘সালথা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ওহিদুজ্জামানের বিরুদ্ধে দায়ের করা সালথা থানার মামলা নম্বর ২৮০/০৯ (দণ্ডবিধি ৩০২/১৪৯) অভিযোগত্রটি গত ২০১৬ সালের ২২ আগস্ট আদালতে গৃহিত হয়েছে। এ কারণে তার দ্বারা উপজেলা পরিষদের ক্ষমতা প্রয়োগ জনস্বার্থের পরিপন্থি বলে সরকার মনে করে। এ কারণে উপজেলা পরিষদ আইন ১৯৯৮ (উপজেলা পরিষদ (সংশোধিত) আইন ২০১১ এর ১৩ খ(১) ধারা অনুসারে সালতা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ওহিদুজ্জামানকে সাময়িকভারে বরখাস্ত করা হল।’

এ ব্যাপারে মো. ওহিদুজ্জামান বলেন, ২০০৮ সালের ২১ মার্চ ওই হত্যা মামলার আমি একজন আসামি। এ ব্যাপারে ২০০৯ সালেই আদালতে আমার বিরুদ্ধে অভিযোগপত্র গৃহিত হয়েছে। এই অভিযোগপত্রটি গৃহিত হওয়ার পর ২০১১ সালের ইউপি নির্বাচন ও ২০১৪ সালের উপজেলা পরিষদ নির্বাচনে আমি মামলার যাবতীয় কাগজপত্র নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে জমা দিয়ে নির্বাচনে অংশ নেই এবং বিজয়ী হই। ২০১১ সালের পর আমার বিরুদ্ধে কোন মামলা হয়নি বা কোন অভিযোগপত্র দেয়া হয়নি।

তিনি আরো বলেন, মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হযেছে- ‘আমার বিরুদ্ধে ২০১৬ সালের ২২ আগস্ট অভিযোগপত্র আদালতে গৃহিত হয়েছে’ এ তথ্য সঠিক নয়।

প্রসঙ্গত, গত ২০০৮ সালের ২১ মার্চ ভাওয়াল ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক লিটন আলমকে কুপিয়ে হত্যা করা হয়। পরদিন ২২ মার্চ লিটনের ভাই শাহ আলম বাদী হয়ে মো. ওহিদুজ্জামানসহ ৩৩ জনকে আসামি করে সালথা থানায় একটি হত্যা মামলা করেন।

ওই সময় মো. ওহিদুজ্জামান ভাওয়াল ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক ছিলেন। তিনি ২০১৪ সালে বিএনপির মনোনয়নে উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। গত ২০১৫ সালের ১৯ আগস্ট তিনি জাতীয় সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর হাতে ফুল দিয়ে আওয়ামী লীগে যোগদান করেন।

(ঢাকাটাইমস/৪এপ্রিল/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :