বড়হাটের তিন ‘জঙ্গি’র দাফন সম্পন্ন

মাহবুবুর রহমান রাহেল, মৌলভীবাজার
 | প্রকাশিত : ০৪ এপ্রিল ২০১৭, ২৩:১৫

মৌলভীবাজার শহরের ৬নং ওয়ার্ডের প্রবাসী মো. সাইফুল ইসলামের বাড়িতে অপারেশন ম্যাক্সিমাসের সময় আত্মঘাতী বোমা বিস্ফোরণে নিহত ‘জঙ্গি’ আশরাফুল আলম নাজিমসহ তিনজনের দাফন সম্পন্ন হয়েছে। বাকি দুজনের লাশ শনাক্ত করতে না পারায় তাদের বেওয়ারিশ হিসেবে দাফন করা হয়।

মঙ্গলবার রাত ৯টার দিকে শহরের পৌর এলাকার টিকরবাড়ি গোরস্থানে লাশ দাফন করা হয়।

মৌলভীবাজার পৌরসভার কনজারভেন্সি ইন্সপেক্টর আবদুল মতিন বিষয়টি নিশ্চিত করেন।

এসময় উপস্থিত ছিলেন- মৌলভীবাজার মডেল থানার উপ-পরিদর্শক মো. কুরবান আলী, ৬নং ওয়ার্ডের কাউন্সিলর মো. জালাল আহমদ, পৌরসভার প্রকৌশলী আব্দুল মুমিন, প্রকৌশলী মো. আমিনুল ইসলাম।

পুলিশ সুপার মোহাম্মদ শাহ জালাল জানান, সকাল সাড়ে ১০টার জঙ্গির মা স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য ও তার স্ত্রীকে নিয়ে মৌলভীবাজার ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালের মর্গে দিয়ে নিহত তিনজনের একজন আশরাফুল আলম নাজিম তার ছেলে বলে মা মনোয়ারা বেগম শনাক্ত করেন। নাজিমের মায়ের কাছ থেকে তারা জানতে পারেন, কয়েক মাস আগে নাজিম বাড়িতে যোগাযোগ করে এবং বলে সে মাদ্রাসায় লেখাপড়া করছে। শনাক্ত করে স্বজনরা লাশ নিতে অস্বীকৃতি জানানোর পর পুলিশ মৌলভীবাজার পৌরসভা কর্তৃপক্ষের মাধ্যমে ছিন্নভিন্ন লাশ দাফনের ব্যবস্থা করে। বাকি দুজনের লাশ শনাক্ত করতে না পারায় তাদের বেওয়ারিশ হিসেবে দাফন করা হয়।

২৮ মার্চ রাতে মৌলভীবাজার জেলা পুলিশ পৌর এলাকার বড়হাটে একটি জঙ্গি আস্তানার সন্ধান পায়। যুক্তরাজ্য প্রবাসীর বাড়ির কেয়ারটেকার জুয়েলের তথ্যের ভিত্তিতে নাসিরপুরের ‘জঙ্গি আস্তানা’র সন্ধান পায় পুলিশ। দুই স্থানে সোয়াট সদস্যরা গত ২৯ মার্চ বিকাল থেকে ১ এপ্রিল দুপুর পর্যন্ত সফল অভিযান পরিচালনা করেন। নাসিরপুরে অপারেশন হিটব্যাক চলাকালে চার শিশুসহ সাতজন এবং বড়হাটে অপারেশন ম্যাক্সিমাস চলাকালে এক নারী ও দুই পুরুষ ‘জঙ্গি’ আত্মঘাতী বোমা বিস্ফোরণে মারা যায়।

(ঢাকাটাইমস/৪এপ্রিল/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :