স্কুলে ‘মিড ডে মিল’ চালু করল কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ এপ্রিল ২০১৭, ২২:৩৪

শতভাগ শিশু ভর্তি, ঝরে পড়া হ্রাস, শিক্ষার হার বাড়ানো এবং গুণগত মান বৃদ্ধির লক্ষ্যে ফরিদপুরের আলফাডাঙ্গা পৌর এলাকার বুড়াইচ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ‘মিড ডে মিল’ বা দুপুরের খাবার কর্মসূচি চালু করা হয়েছে।

বুধবার দুপুর দেড়টায় উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এম জালাল উদ্দিন আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কর্মসূচির উদ্বোধন করেন।

সমাজ সেবামূলক সংগঠন ‘কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন’ এর অর্থায়নে এ ‘মিড ডে মিল’ কর্মসূচি চালু করা হয়। বিশিষ্ট সমাজ সেবক, দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘ঢাকাটাইমস’ ও সাপ্তাহিক ‘এই সময়’ সম্পাদক আরিফুর রহমান দোলল ‘কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন’ এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান।

উদ্বোধনী অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহফুজা বেগমের সভাপতিত্বে ও উপজেলা সহকারী শিক্ষা অফিসার মুন্সী রুহুল আসলামের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, উপজেলা নির্বাহী অফিসার মো. মিজানুর রহমান, কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের পরিচালক ও ফরিদপুর জেলা পরিষদের সদস্য শেখ শহীদুল ইসলাম শহীদ, উপজেলা শিক্ষা অফিসার এম এইচ এ কে এম রওনক আরা বেগম, ফরিদপুর জেলা শাখা ছাত্রলীগের সহ-সভাপতি ও আসন্ন গোপালপুর ইউপি নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী ইনামুল হাসান।

এসময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল কুদ্দুস খান, উপজেলা শিক্ষক সমিতির সভাপতি শিহাবুল ইসলাম, গোপালপুর ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. কামরুল ইসলাম ফজর, গোপালপুর ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আলাউদ্দিন আলী, বুড়াইচ ইউপি আওয়ামী লীগের সভাপতি আ. আওয়াল ফকির, ফরিদপুর জেলা ছাত্রলীগের সহ-সভাপতি কাজী কাউসার হোসেন টিটো, ছাত্রলীগ নেতা মো. মুজাহিদুল ইসলাম নাঈমসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, এই কর্মসূচির আওয়তায় বিদ্যালয়ের তৃতীয় শ্রেণি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত মোট ২৩৬ জন শিক্ষার্থীদের সপ্তাহে পাঁচ দিন বিরতির সময় পুষ্টিকর খাদ্য দেয়া হবে।

(ঢাকাটাইমস/০৫এপ্রিল/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :