জয়পুরহাটে জনতার মুখোমুখি পৌর মেয়র

জয়পুরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ এপ্রিল ২০১৭, ২০:০৮

নির্বাচিত হয়ে ক্ষমতা গ্রহণের এক বছরের মাথায় নিজের কর্মকাণ্ডের হিসাব নিকাশ নিয়ে জনতার মুখোমুখি হলেন জয়পুরহাট পৌরসভার মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তাক। জয়পুরহাট পৌরসভার ইতিহাসে এই প্রথম একজন মেয়র জনগণের কাছে জবাবদিহীতার লক্ষ্যে জনতার সামনে সরাসরি হাজির হলেন।

বৃহস্পতিবার শহীদ ডা. আবুল কাশেম ময়দানে জনতার মুখোমুখি এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জয়পুরহাট সিদ্দিকীয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মো. আব্দুল মতিন। অনুষ্ঠানে পৌরসভার সকল কাউন্সিলর, বিভাগীয় প্রধানরা উপস্থিত ছিলেন। কয়েক হাজার পৌরবাসীর উপস্থিতিতে মেয়র তার গত এক বছরের উন্নয়ন কাজ, আগামীতে উন্নয়ন কাজের প্রতিবেদন, পৌরসভার আয় ও ব্যয় এবং পৌর উন্নয়নে তার প্রতিশ্রুতি মোতাবেক উন্নয়ন পরিকল্পনা তুলে ধরেন।

তিনি জানান, গত ১ বছরে ১৮.৭৫ কিলোমিটার রাস্তা এবং ৫.৩১ কিলোমিটার ড্রেন নির্মাণে ব্যয় করা হয়েছে ১১ কোটি ২৬ লাখ ৭৪ হাজার ৬শত ১৯ টাকা।

এছাড়া ২০১৬-১৭ অর্থ বছরে ৩টি লটে ২৩.৯৮ কিলোমিটার রাস্তা পাকাকরণ এবং ১২.২৯ ড্রেন নির্মাণে ব্যয় হবে ২৫ কোটি ৪০ লাখ ৪০ হাজার ৩শত ২৬ টাকা। এছাড়া পৌর এলাকার ৩৪ কিলোমিটার রাস্তায় পানি সরবরাহের লক্ষ্যে কাজ শুরু হয়েছে। যাতে ব্যয় হবে ১০ কোটি ৬৫ লাখ ৪৫ হাজার ৫শত ৫২ টাকা। এছাড়া এডিপি থেকে প্রাপ্ত ৯৫ লাখ ৬০ হাজার ১শত ৬৫ টাকার উন্নয়ন প্রকল্প কাজ শুরু হচ্ছে। জনতার মুখোমুখি এ অনুষ্ঠনটি পৌর এলাকায় প্রথমবার অনুষ্ঠিত হওয়ায় পৌরবাসির মধ্যে বেশ উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা গেছে।

৭নং ওয়ার্ডের রহিস উদ্দিন তার এলাকার রাস্তার সমস্যা, ৬নং ওয়ার্ডের লাকী আক্তার তার এলাকার ড্রেন সমস্যা ব্যবস্থা নিয়ে বিভিন্ন প্রশ্ন করেন।

এভাবে বিপুল সংখ্যাক পৌরবাসী পৌর মেয়রের কাছে তাদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন। পৌর মেয়র পৌরবাসীর বিভিন্ন প্রশ্নের সমাধানে সচেষ্ট হবেন বলে জানান।

(ঢকাটাইমস/০৬এপ্রিল/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :