আ.লীগ ভারতের সঙ্গে সমস্যার শান্তিপূর্ণ সমাধান করে

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ এপ্রিল ২০১৭, ২০:১৮
ফাইল ছবি

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আওয়ামী লীগ সবসময় প্রতিবেশি ভারতের সঙ্গে সুসম্পর্ক বজায় রেখে দুদেশের স্বার্থসংশ্লিষ্ট বিষয়গুলোর শান্তিপূর্ণ সমাধান করে। এর আগে ছিটমহল সমস্যা সমাধান, সমুদ্রসীমা উদ্ধারসহ অনেক বিষয়েরই শান্তিপূর্ণ সমাধান হয়েছে। এবারও তাই হবে।

বৃহস্পতিবার দুপুরে সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালের ১০০ শয্যা থেকে ২৫০ শয্যা উন্নীতকরণ কাজ পরিদর্শকালে চিকিৎসক-কর্মচারীদের সঙ্গে এক মতবিনিময় সভায় শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি একথা বলেন।

নাসিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এবার ভারত সফরে দুদেশের মধ্যে সম্পর্ক আরও দৃঢ় হবে। এছাড়াও এই সফরে বেশ কয়েকটি বিষয়ের শান্তিপূর্ণ সমাধান হবে। তিনি বলেন, বিএনপির স্বভাব সকল কাজেরই বিরোধিতা করা। এজন্য তারা প্রধানমন্ত্রীর ভারত সফরকে ঘিরে নানা ধরনের উস্কানিমূলক বক্তব্য দিচ্ছে।

সরকারি হাসপাতালগুলোতে চিকিৎসা সেবার মান বাড়ানোর নির্দেশ দিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ডাক্তার আর নার্সরা যদি নিয়মিত দায়িত্ব পালন না করে তাহলে এত আধুনিক হাসপাতাল তৈরি করেও রোগীকে সেবা দেয়া সম্ভব নয়। বিশ্বের অনেক উন্নত দেশের চেয়ে আমরা স্বাস্থ্যসেবায় এগিয়ে রয়েছি। হাসপাতালগুলোতে একসঙ্গে ছয় হাজার ডাক্তার ও ১০ হাজার নার্স দেয়া হয়েছে, যা বিশ্বের ইতিহাসে নজিরবিহীন ঘটনা। যে সব পদ খালি রয়েছে অবিলম্বে সেগুলোও পূরণ করা হবে।

সিরাজগঞ্জ সিভিল সার্জন ডা. মো. মনজুর রহমানের সঞ্চালনায় মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন, শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালের প্রকল্প পরিচালক বাকির হোসেন, অধ্যক্ষ ডা. রেজাউল ইসলাম, গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আনোয়ারুল আজিম, পৌর মেয়র আব্দুর রউফ মুক্তা প্রমুখ।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম, পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিরাজুল ইসলাম খান, কে এম হোসেন আলী হাসান, যুবলীগের সভাপতি মঈন উদ্দিন খান চিন্নু, সাধারণ সম্পাদক আব্দুল হাকিম, সাবেক ভিপি রাশেদ ইউসুফ জুয়েল, জেলা ছাত্রলীগের সভাপতি জাকিরুল ইসলাম লিমন উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী সদর উপজেলার শিয়ালকোলে নির্মাণাধীন শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ নির্মাণকাজের অগ্রগতি পরিদর্শন করেন।

(ঢাকাটাইমস/৬এপ্রিল/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

দুই অঞ্চলে সর্বোচ্চ ৮০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা, নদীবন্দরে ২ নম্বর হুঁশিয়ারি

উপজেলা নির্বাচনে ইসির প্রস্তুতি সম্পন্ন

ঢাকায় আসছেন ভারতের পররাষ্ট্রসচিব

ঢাকায় চার দিনব্যাপী ন্যাপ এক্সপো উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

বেড়েছে রেললাইনের তাপমাত্রা, দিনের প্রথম ৬ ঘণ্টা গতি কমানোর নির্দেশ

মধ্যপ্রাচ্যে সংঘাত: প্রভাব মোকাবিলায় প্রস্তুতি নিতে নির্দেশ প্রধানমন্ত্রীর

তীব্র এই গরম থেকে বাঁচতে যে পরামর্শ দিলেন ঢাকার সিভিল সার্জন

আরব আমিরাতে ভারী বৃষ্টিপাত-বন্যা, ঢাকাগামী ৯ ফ্লাইট বাতিল

আট বিভাগে চলমান তাপপ্রবাহের মধ্যেই শিলাবৃষ্টির আভাস

নিউমার্কেট এলাকার জলাবদ্ধতা নিরসনে নতুন প্রকল্প

এই বিভাগের সব খবর

শিরোনাম :