পাকুন্দিয়ায় জঙ্গিবাদ দমনে তৎপর পুলিশ

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ এপ্রিল ২০১৭, ২০:৫৫

সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন এলাকায় জঙ্গিদের নতুন কৌশলের অস্তিত্ব দেখা দেয়ায় নড়েচড়ে বসেছে পুলিশ প্রশাসন। দেশের ৬৪ জেলার পুলিশ সুপারদের (এসপি) সর্তক করেছে পুলিশ হেডকোয়ার্টাস। এরই ধারাবাহিকতায় মাঠ পর্যায়ে পুলিশের তৎপরতাও বৃদ্ধি পেয়েছে।

কিশোরগঞ্জের পাকুন্দিয়া থানা এলাকায় ভাড়াটিয়াদের তথ্য সংগ্রহে মাইকিং ঘোষণার পর এবার খোদ পুলিশের সদস্যরা নিজেরাই বিভিন্ন দলে ভাগ হয়ে তথ্য সংগ্রহে নেমে পড়েছেন। বাদ যাননি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাও। তিনি নিজেও নেমে পড়েছেন ভাড়াটিয়া তথ্য সংগ্রহ করার জন্য।

পুরো পৌর এলাকাকে চারটি ভাগে ভাগ করে প্রতি ভাগে পাঁচজন করে পুলিশ কর্মকর্তা ভাড়াটিয়াদের তথ্য সংগ্রহ করছেন। এতে করে ভাড়াটিয়াদের সঠিক তথ্য সংগ্রহ হবে বলে আশা পুলিশ প্রশাসনের।

পাকুন্দিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ সামসুদ্দীন ঢাকাটাইমসকে জানান, জঙ্গিবাদ দমন এবং সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি সুষ্ঠু স্বাভাবিক রাখার স্বার্থে নিরলস কাজ করে যাচ্ছে পুলিশ। ইতোমধ্যে মাইকে প্রচার, স্কুল-কলেজ-মাদ্রাসা, হাটবাজার, বিভিন্ন ইউনিয়ন এবং থানায় স্থানীয় জনপ্রতিনিধি, সংবাদকর্মী, ব্যবসায়ীসহ সকল শ্রেণিপেশার লোকজন নিয়ে জঙ্গিবাদ দমন শীর্ষক মতবিনিময় সভা করা হয়েছে। সবাইকে জঙ্গিবাদ সম্পর্কে সচেতন হওয়ার পরামর্শ দেয়া হচ্ছে এবং পুলিশকে সঠিক তথ্য দিয়ে সহযোগিতা করার জন্যও অনুরোধ করা হচ্ছে।

এছাড়াও ভাড়াটিয়াদের সঠিক তথ্য সরবরাহ করার জন্য পুলিশ নিজেই কাজ করছে।

(ঢাকাটাইমস/৬এপ্রিল/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত