সরকারি জায়গায় দেয়াল তুলে প্রতিবেশীর পথ বন্ধ

নাটোর প্রতিনিধি,ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ এপ্রিল ২০১৭, ১৯:০৩

সরকারি জায়গা দখল করে সেখানে প্রাচীর নির্মাণ করে প্রতিবেশীর পথ বন্ধ করার অভিযোগে সেটি ভাঙতে গিয়েছিল পৌর কর্তৃপক্ষ ও সড়ক বিভাগ। কিন্তু প্রাচীর ভাঙার মাঝপথে হঠাৎ কাজ বন্ধ করে চলে যান সবাই। এলাকার লোকজনের অভিযোগ, দখলদারের আত্মীয় এক অতিরিক্ত সচিবের প্রভাব রয়েছে ওই অবৈধ প্রাচীর নির্মাণে।

ঘটনাস্থল নাটোর শহরের হরিশপুর এলাকায়। সরকারি জায়গা দখল করে প্রাচীর নির্মাণের পাশাপাশি সেখানে কেটে ফেলা হয়েছে ৮-১০ বছর বয়সী ১২টি গাছ।

শনিবার সংবাদ সংগ্রহ করতে গেলে দখলদারদের মারমুখী আচরণের শিকার হন স্থানীয় সাংবাদিকরা। হরিশপুর এলাকার ডা. কানাই সরকার জানান, তার পৈতৃক জমি অধিগ্রহণ করে ঢাকা-রাজশাহী বাইপাস সড়ক নির্মাণ করে সরকার। পরে বাড়ি সরিয়ে নেয়ার পর অধিগ্রহণকৃত জমির ওপর দিয়ে যাতায়াত করতেন তারা। এই রাস্তায় প্রতিবেশী গণেশ নারায়ণ দেব প্রাচীর নির্মাণের পর তার যাতায়াত বন্ধ হয়ে যায়।

স্থানীয় লোকজন অভিযোগ করেন, গণেশ নারায়ণ দেবের এক আত্মীয় অতিরিক্ত সচিব। তার প্রভাবেই গণেশ দখল ও গাছ কেটে ফেলার সাহস দেখান। গাছগুলোর কাঠ তার বাড়ির সামনে থাকলেও কোনো ব্যবস্থা নেয়নি সংশ্লিষ্ট বিভাগ।

শনিবার সকালে পৌর মেয়র উমা চৌধুরী জলি, সড়ক বিভাগের কর্মচারী ও বন বিভাগের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করে কাজ বন্ধ রাখার নির্দেশ দেন। পাশাপাশি অবৈধ প্রাচীর ভেঙে ফেলতে শুরু করে সড়ক বিভাগ। কিন্তু হঠাৎ করে প্রাচীর ভাঙার কাজ বন্ধ হয়ে যায়। বিভিন্ন সংস্থার লোকজন ঘটনাস্থল থেকে চলে যান। ঘটনাস্থলের খবর ও ছবি সংগ্রহ করার সময় দখলদারের লোকজনের মারমুখী আচরণের শিকার হন নিউজ টোয়েন্টিফোর টিভির প্রতিনিধি নাসিম উদ্দিন ও যমুনা টিভির প্রতিনিধি নাজমুল হাসান।

পরে সড়ক ও জনপদ বিভাগের নশকার আব্দুল বারী জানান, তাদের জায়গার ১২টি গাছ কেটে ফেলা হয়েছে। রোববার অফিস খুললে কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

বন বিভাগের নাটোর সদর উপজেলা কর্মকর্তা দেদুল হোসেন জানান, গত বুধবার দখলদাররা ৮-১০ বছর বয়সী ওই গাছগুলো কেটে ফেলে। এ ব্যাপারে বৃহস্পতিবার দখলদারদের নোটিশ করা হয়। পাশাপাশি তিনি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি জানিয়েছেন।

নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি জানান, রোববার দুই পক্ষকে ডেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/৮এপ্রিল/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :