এইচএসসিতে অসদুপায়ের অভিযোগ, শিক্ষকসহ বহিষ্কার ৫

নরসিংদী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ এপ্রিল ২০১৭, ১০:১১

নরসিংদীতে এইচএসসি পরীক্ষায় অসদুপায় অবলম্বন ও সহযোগিতার অভিযোগে পাঁচ জনকে বহিষ্কার করা হয়েছে। এর মধ্যে তিন শিক্ষকও রয়েছে।

মোবাইল ফোনে অসদুপায় অবলম্বনে  শনিবার নরসিংদীর সাটিরপাড়া কে কে ইনস্টিটিউট স্কুল এন্ড কলেজ ও মাধবদী গার্লস স্কুল এন্ড কলেজ থেকে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটরা তাদের বহিষ্কার করেন।

বহিষ্কৃতরা হলেন- মাধবদী গার্লস স্কুল এন্ড কলেজের প্রভাষক তাহমিনা ছিদ্দিক, বাবুরহাট গ্রিন ফিল্ড কলেজের প্রভাষক রোখসানা আহমেদ, ফরিদা হাসেম ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের প্রভাষক নয়ন মিয়া, মাধবদী মহাবিদ্যালয়ের মানবিক শাখার ছাত্র শাকিল মিয়া ও নরসিংদী সরকারি কলেজের ব্যবসায় শিক্ষার ছাত্র মাহফুজ হোসাইন।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, শনিবার ছিল এইচএসসির ইংরেজি দ্বিতীয়পত্রের পরীক্ষা। বেলা বারটার দিকে এইচএসসি পরীক্ষার নিয়ন্ত্রক অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাহবুব হাসান শাহীন মাধবদী গার্লস স্কুল এন্ড কলেজে পরিদর্শনে যান। ওই সময় মাধবদী মহাবিদ্যালয়ের মানবিক শাখার ছাত্র শাকিল মিয়ার হাতঘড়ি দেখে সন্দেহ হয়। পরে তা পরীক্ষা করে দেখা যায় হাতঘড়িটি একটি স্মার্টফোন। তাতে সিম ব্যবহার করা হয়েছে এবং বইয়ের পাতা ঘড়িতে সংরক্ষণ করা হয়েছে। ঘড়ি মোবাইল ব্যবহারের মাধ্যমে পরীক্ষায় অসাধু পন্থা অবলম্বনের অপরাধে শিক্ষার্থী শাকিল মিয়াকে বহিষ্কার করেন পরীক্ষা নিয়ন্ত্রক মাহবুব হাসান শাহীন। ওই সময় দায়িত্ব পালনের সময় মোবাইল ফোন ব্যবহারের অভিযোগে মাধবদী গার্লস স্কুল এন্ড কলেজের প্রভাষক তাহমিনা ছিদ্দিক, বাবুরহাট গ্রিন ফিল্ড কলেজের প্রভাষক রোখসানা আহমেদ, ফরিদা হাসেম ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের প্রভাষক নয়ন মিয়াকে বহিষ্কার করা হয়।

এদিকে বেলা পৌনে একটার দিকে নরসিংদীর সাটিরপাড়া কে কে ইনস্টিটিউট স্কুল এন্ড কলেজ কেন্দ্র পরিদর্শন করেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মেহেদী হাসান। তিনি পরীক্ষা কেন্দ্রে মোবাইল ও যোগাযোগ মাধ্যম ব্যবহার করে উত্তর লেখার অপরাধে নরসিংদী সরকারি কলেজের ব্যবসায় শিক্ষার ছাত্র মাহফুজ হোসাইনকে বহিষ্কার করেন।

বিষয়গুলো নিশ্চিত করে জেলা এইচএসসি পরীক্ষার নিয়ন্ত্রক অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাহবুব হাসান শাহীন বলেন, আগামীতে পরীক্ষা কেন্দ্রগুলোতে অবৈধ পন্থা অবলম্বনের বিরুদ্ধে পদক্ষেপ অব্যাহত থাকবে। এই ব্যাপারে তিনি শিক্ষার্থী ও শিক্ষকসহ সংশ্লিষ্ট সকলকে সতর্ক থাকতে অনুরোধ জানান।

(ঢাকাটাইমস/৯এপ্রিল/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত