মঠবাড়িয়ায় সেনা সদস্য হত্যাকারীর ফাঁসির দাবিতে মানববন্ধন

সৈয়দ মাহ্ফুজ রহমান, পিরোজপুর থেকে
 | প্রকাশিত : ০৯ এপ্রিল ২০১৭, ২১:৩৪

পিরোজপুরের মঠবাড়িয়ায় সাবেক সেনা সদস্য সোবাহান হাওলাদার হত্যায় জড়িত সন্দেহে আটক আসামির ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। নিহতের ফুফাতো ভাই মন্টু মোল্লাকে হত্যা মামলার এজাহার ভুক্ত আসামি না করে সন্দেহভাজন আসামি করে মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোপর্দ করায় এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করেছেন।

রোববার সকালে উপজেলার পৌর শহরের প্রধান সড়ক অবরোধ করে ঘণ্টাব্যাপী মানববন্ধন ও সমাবেশ করে এ মানববন্ধন করেন এলাকাবাসী।

সমাবেশে বিক্ষুদ্ধ এলাকাবাসী ওই মন্টু মোল্লা ফাঁসির দাবি ও খুনের সাথে জড়িত অন্য আসামিদের সাত দিনের মধ্যে গ্রেপ্তার করা না হলে বৃহত্তর আন্দোলনের ডাক দেয়। এর আগে নিহতের গ্রাম উত্তর মিঠাখালী থেকে শত শত নারী পুরুষ প্রায় পাঁচ কিলোমিটার অতিক্রম করে মিছিল সহকারে পৌর শহরের এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে যোগ দেন।

সমাবেশে বক্তব্য রাখেন, উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিম মাতুব্বর, ইউপি চেয়ারম্যান এবিএম ফারুক হাসান, আ’লীগ যুগ্ম সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, প্রচার সম্পাদক ফজলুল হক মনি, সাংবাদিক মিজানুর রহমান মিজু, কৃষকলীগ নেতা মজিবর রহমান, সাংবাদিক ইসমাইল হোসেন হাওলাদার, উপজেলা ছাত্রলীগ সভাপতি নজরুল সোহেল, পৌর ছাত্রলীগ সভাপতি শরিফুল ইসলাম রাজু ও ইউপি সদস্য ছগির হোসেন প্রমুখ।

মঠবাড়িয়া সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার কাজী শাহ্ নেওয়াজ সাংবাদিকদের জানান, বাদীর অভিযোগের ভিত্তিতেই মামলা রেকর্ড করা হয়েছে। সঠিক তদন্তের মাধ্যমে প্রকৃত খুনিদের আইনের আওতায় এনে বিচারের মুখোমুখী করা হবে।

গত ২ এপ্রিল রাত সাড়ে ৮টায় মোবাইল ফোনে মন্টু মোল্লা নামের এক আত্মীয় সোবাহানকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। পূর্ব শত্রুতার জের ধরে হাত পা বেঁধে শ্বাসরোধ করে হত্যা করে মাঠের পরিত্যক্ত পুকুরে লাশ ফেলে রাখে। এ ঘটনায় নিহতের বড়ভাই অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য মো. সিদ্দিকুর রহমান বাদী হয়ে অজ্ঞাত ৭/৮ জনকে আসামি করে গত বুধবার মঠবাড়িয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে বৃহস্পতিবার মন্টু মোল্লাকে উপজেলার নলী জয়নগর গ্রাম থেকে আটক করে ওই মামলায় সন্দেহ জনকভাবে গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোপর্দ করে পুলিশ।

(ঢাকাটাইমস/০৯এপ্রিল/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :