বাঁচতে চায় শিশু মাহিমা

ফরিদপুর প্রতিনিধি,ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ এপ্রিল ২০১৭, ১৯:৪৪

ছয় বছরের ছোট্ট শিশু মাহিমা। ঠোঁটের কোণে লেগে থাকে এক চিলতে হাসি। দেখে কে বলবে তার হৃদপিণ্ডে রয়েছে ছিদ্র। বুদ্ধি প্রতিবন্ধী এই সন্তানকে নিয়ে সারাক্ষণ ব্যস্ত তার মা লিপি বেগম।

জন্ম থেকেই এ অবস্থা শিশুটির। বাবা-মা যখন বুঝতে পারল তাদের মাহিমা অন্য শিশুদের মত নয়- তখন থেকেই শুরু হলো দৌড়ঝাঁপ। বাবা নজরুল ইসলাম চাকরি করতেন চট্টগ্রামে হামিম গ্রুপের মর্ডান কার্গো কারখানায় গাড়ির রং মিস্ত্রি হিসেবে।

মাহিমাকে ডাক্তার দেখানোর পর জানা গেল, তার বুদ্ধিপ্রতিবন্ধিতার পাশাপাশি রয়েছে আরো দুটি বড় অসুখ। শিশুটির হৃদপিণ্ডে রয়েছে একটি ছিদ্র এবং ফুসফুসের পর্দার সমস্যা। যার চিকিৎসার জন্য প্রয়োজন কমপক্ষে ২০ লাখ টাকা। বড় হচ্ছে মাহিমা, বাড়ছে বাবা-মার দুঃশ্চিন্তা। এখন প্রায়ই বুকে ব্যথা অনুভব করে চিৎকার করে শিশুটি। অসহায় বাবা-মার চেয়ে দেখা ছাড়া কিছুই করার থাকে না।

ফরিদপুর শহরে গুহলক্ষ্মীপুর এলাকায় সরকারি জায়গায় একটি জীর্ণ ঘরে দুই সন্তান নিয়ে মানবেতর জীবন কাটাচ্ছে পরিবারটি। দিনমজুর নজরুল স্ত্রী সন্তানের মুখে ভাত তুলে দেবে, নাকি করবে সন্তানের চিকিৎসা- এই চিন্তায় ব্যাকুল। শিশুটিকে বাঁচাতে হলে দ্রুত হৃদপিণ্ডে অস্ত্রপচারসহ অন্যান্য চিকিৎসার প্রয়োজন।

কোনো সহৃদয় ব্যক্তি অথবা কোনো প্রতিষ্ঠান যদি মাহিমার দিকে সাহায্যে এগিয়ে আসবে এমনটিই প্রত্যাশা তার বাবা-মায়ের।

(ঢাকাটাইমস/১০এপ্রিল/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :